ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

নিয়ন্ত্রণরেখায় ৭ হাজারের বেশি বাঙ্কার বানালো ভারতীয় সেনা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২০
নিয়ন্ত্রণরেখায় ৭ হাজারের বেশি বাঙ্কার বানালো ভারতীয় সেনা

পাকিস্তানি সেনা বাহিনীকে রুখতে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় ৭৭০০ বাঙ্কার তৈরি করেছে ভারতীয় সেনাবাহিনী।

ভারতীয় সেনাবাহিনী সূত্র মতে, শীতের আগেই ভারতে জঙ্গি অনুপ্রবেশের ষড়যন্ত্র করছে পাকিস্তান।

পাকিস্তান থেকে যাতে জঙ্গি ভারতে প্রবেশ না করতে পারে সেজন্য সীমান্তে সাত হাজারের বেশি কংক্রিটের বাঙ্কারের তৈরি করা হয়েছে।

ভারত-পাক সীমান্তে অবস্থিত জম্মু-কাশ্মীরের অন্তত পাঁচটি জেলায় এই ৭,৭৭৭টি বাঙ্কার তৈরি করা হয়েছে। এর মধ্যে প্রায় ৯৩৮টি বাঙ্কার কমিউনিটি বাঙ্কার হিসেবে পরিচিত।

জম্মুর ডিভিশনাল কমিশনার সঞ্জীব বর্মা জানান, সীমান্তে অবস্থিত ভারতীয় সেনাঘাঁটিতে হামলা চালানোর পাশাপাশি সীমান্তবর্তী গ্রামগুলিতেও সন্ত্রাসবাদী হামলা চালানোর ষড়যন্ত্র করছে পাকিস্তান।

বর্তমানে প্রায়শই সীমান্ত পেরিয়ে ভারতের গ্রামগুলির দিকে উড়ে আসছে পাক মর্টার, গোলাগুলি। যার ফলে সীমান্তবর্তী গ্রামগুলিতে প্রায় দিনই কেউ না কেউ প্রাণ হারাচ্ছেন। তাদের বাড়িঘর গুঁড়িয়ে দেওয়া হচ্ছে।

এই সমস্যার সমাধান করতে এবার তাই উপত্যকা অঞ্চলের সাম্বা জেলায় ১৫৬৯টি, জম্মুতে ১১৬১টি, কাঠুয়ায় ১৫১৯টি, রাজৌরিতে ২৬০৩ এবং পুঞ্চে ৯২৫টি বাঙ্কার তৈরি করা হয়েছে। বাঙ্কার তৈরির বাকি কাজও শিগগিরই সম্পন্ন করা হবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২০
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।