ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

মিথ্যা বক্তব্য দেওয়ায় ট্রাম্পের ভাষণের সম্প্রচার বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২০
মিথ্যা বক্তব্য দেওয়ায় ট্রাম্পের ভাষণের সম্প্রচার বাতিল

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী এবং দেশটির বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভাষণ সম্প্রচার বাতিল করেছে বেশ কয়েকটি গণমাধ্যম।

নির্বাচনকে ঘিরে লাগাতার মিথ্যা বক্তব্য ও অভিযোগ তোলার কারণে প্রেসিডেন্টের লাইভ ভাষণের মাঝেই সম্প্রচার বন্ধ করে দেয় অন্তত তিনটি শীর্ষ নিউজ চ্যানেল।

শুক্রবার (৬ নভেম্বর) হোয়াইট হাউজ থেকে জাতির উদ্দেশে এক ভাষণ দেন ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনের ফলাফল ঘোষণার প্রাক্কালে এই ভাষণ বিপুলসংখ্যক দর্শক দেখবেন বলে ধারণা ছিল।

কিন্তু অনুষ্ঠান শুরুর কয়েক মিনিটের মধ্যেই বেশ কয়েকটি নিউজ চ্যানেল ট্রাম্পের বক্তব্যের লাইভ সম্প্রচার বন্ধ করে দেয়। এসব চ্যানেলের মধ্যে দেশটির শীর্ষ নিউজ চ্যানেল এবিসি, সিবিসি এবং এনবিসি’র মতো গণমাধ্যম রয়েছে।

নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদন অনুযায়ী, এনবিসি নাইটলি নিউজ এর সংবাদ পাঠক ও উপস্থাপক ট্রাম্পের বক্তব্যের সম্প্রচারে বাধা দিয়ে ওঠেন। লেসটার হোল্ট তখন টেলিভিশনের পর্দায় বলেন, আমাদের এখানে বাধা দিতে হবে। কারণ প্রেসিডেন্ট মিথ্যা বক্তব্য দিচ্ছেন, যার মধ্যে ভোট জালিয়াতির অভিযোগও রয়েছে। কিন্তু এর কোনো প্রমাণ নেই, প্রেসিডেন্টও প্রমাণ দিতে পারেননি।

ট্রাম্পের বক্তব্য প্রচার থামিয়ে দিয়ে এবিসি’র উপস্থাপক ডেভিড মুর বলেন, এখানে আরও অনেক কিছু পরিষ্কার করতে হবে এবং বিভিন্ন বিষয় খতিয়ে দেখতে হবে।

অবশ্য ট্রাম্পের বক্তব্য শেষ পর্যন্ত কাভার করেছে সিএনএন এবং ফক্স নিউজ। তবে সিএনএন তাদের প্রতিবেদনে জানিয়েছে যে, ট্রাম্প তার অভিযোগের প্রেক্ষিতে কোনো প্রমাণ দিতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২০
এসএইচএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।