ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ডোনাল্ড ট্রাম্পের সেই ছবি ভাইরাল!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২০
ডোনাল্ড ট্রাম্পের সেই ছবি ভাইরাল!

ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি ছবি। ছবিতে দেখা যাচ্ছে, ট্রাম্পের মাথায় পানি ঢালছেন দুই নারী।

 

এই ছবি পোস্ট করে অনেকেই ট্রল করছেন। সবাই মজা করে লিখছেন, নির্বাচনে হারতে বসা ট্রাম্পের মাথা গরম হয়ে গেছে। আর তাই মাথায় পানি ঢালা হচ্ছে।  

কিন্তু এই ছবি কি সম্প্রতি তোলা? না। তাছাড়া এটা কোনো স্থির ছবি নয়। একটি ভিডিও থেকে স্ক্রিন শর্ট নিয়ে ছবিটি ছাড়া হয়েছে।

২০১৪ সালে ‘আইস বাকেট চ্যালেঞ্জ’ নিয়ে ফেসবুকে বেশ আলোড়ন চলছিল। সে সময় বিভিন্ন দেশের তারকারাও এই চ্যালেঞ্জে অংশ নেন। নিজেদের মাথায় বালতি ভর্তি বরফসহ পানি ঢেলে এই চ্যালেঞ্জে অংশ নেন। ট্রাম্পও বাদ যাননি। তিনিও এই চ্যালেঞ্জে অংশ নেন। আর ভিডিও ছেড়ে দেন টুইটারে। ওই ভিডিওর দৃশ্যই এটি।

২০১৪ সালে যুক্তরাষ্টের তৎকালীন প্রেসিডেন্ট বারাক ওবামা, পপ তারকা জাস্টিন বিবার ও টেইলর সুইফ্ট থেকে শুরু করে বাস্কেটবল কিংবদন্তি লেব্রন জেমস, অভিনেতা হিউ জ্যাকম্যান, ফেসবুকের মার্ক সাকারবার্গসহ বিশ্বের বিভিন্ন দেশের তারকা ও সাধারণ নেটিজেনরা এই চ্যালেঞ্জে অংশ নেন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গণনা চলছে। তবে জয়ে পথে এগিয়ে আছেন জো বাইডেন। পিছিয়ে পড়া ট্রাম্প প্রমাণহীন কিছু অভিযোগ তুলে ভোট গণনা বন্ধের আহ্বান জানিয়েছেন। মামলা করে হেরেছেন। এমনকি নিজেকে বিজয়ী বলে ঘোষণাও করেছেন। এছাড়া মিথ্যা বলার কারণে কয়েকটি মার্কিন টিভি তারা বক্তব্য সম্প্রচার বন্ধ করে দিয়েছে। টুইটার বারবার তার টুইট সতর্কতার লেবেল লাগিয়ে ঢেকে দিয়েছে। এসব নিয়ে সারা বিশ্বের মানুষই হাসিতামাশায় মেতেছে। ট্রাম্পের মাথায় পানি ঢালা সেই ছবি সামাজিক মাধ্যমে আরও হাসির খোরাক এনে দিয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২০
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।