ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে করোনা সংক্রমণ বেড়েছে ৫০ শতাংশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, মার্চ ৯, ২০২১
পাকিস্তানে করোনা সংক্রমণ বেড়েছে ৫০ শতাংশ

গত মাসের শেষের দিকে ন্যাশনাল কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টার (এনসিওসি) নিষেধাজ্ঞা শিথিল করার পর থেকে পাকিস্তানে করোনা সংক্রমণের সংখ্যা ৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

৬ মার্চ একদিনে দেশটিতে ১,৭১৪ জন করোনা আক্রান্ত হয়েছে, মারা গেছে ৩৮ জন।

ওইদিন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়ায় ১৭,৩৫২ জন।

এনসিওসির তথ্য অনুযায়ী, ২৭ ফেব্রুয়ারি আক্রান্তের সংখ্যা ছিল ১১৭৬, ১ মার্চ ছিল ১,১৬৩। কিন্তু ২ মার্চ হঠাৎ করে এই সংখ্যা বেড়ে দাঁড়ায় ১,৩৮৮ এবং ৪ মার্চ ১,৫১৯।

শনিবার প্রকাশিত তথ্য থেকে জানা গেছে, ১,৭১৪টি কেস, যা দুই সপ্তাহের কম সময়ে প্রায় ৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং একদিনে ৩৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এর আগে ২৪ ফেব্রুয়ারি এনসিওসি বাণিজ্যিক কার্যক্রম, স্কুল, অফিস এবং অন্যান্য কর্মক্ষেত্রে করোনা ভাইরাস সংক্রান্ত নিষেধাজ্ঞা শিথিল করার সিদ্ধান্ত নেয়।

নতুন নির্দেশিকা অনুযায়ী, কর্মক্ষেত্রে ৫০ শতাংশ উপস্থিতির শর্ত সরিয়ে নেওয়ার সময় বাণিজ্যিক কার্যক্রমের সময়সীমা তুলে নেওয়া হয়েছে।

স্কুলগুলিকে সপ্তাহে পাঁচ দিন কাজ করতে বলা হয় যখন বিয়ের অনুষ্ঠান এবং সিনেমা ও মন্দির খোলার অনুমতি ১৫ মার্চ থেকে কার্যকর করা হবে।

এনসিওসি পাকিস্তান সুপার লীগের খেলায় অংশগ্রহণকারী দর্শকের সংখ্যা ২০ শতাংশ থেকে বাড়িয়ে ৫০ শতাংশ করার অনুমতি দিয়েছে এবং কঠোর স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতির (এসওপি) সাথে প্লে-অফের সময় পূর্ণ উপস্থিতির অনুমতি দিয়েছে।

যাই হোক, কিছু খেলোয়াড়কে করোনা আক্রান্ত অবস্থায় পাওয়া যাওয়ার পর ৪ মার্চ টুর্নামেন্টটি স্থগিত করা হয়। খবর ডন।  

চিকিৎসকদের প্রতিনিধি সংস্থা পাকিস্তান মেডিক্যাল অ্যাসোসিয়েশন করোনা ভাইরাস রোধে সরকারকে আদর্শ ব্যবস্থাপনার মাধ্যমে বিধিনিষেধ আরোপ করার পরামর্শ দিয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, মার্চ ০৯, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।