ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলে ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে ৪৪ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
ইসরায়েলে ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে ৪৪ জনের প্রাণহানি ছবি: সংগৃহীত

ইসরায়েলে ইহুদিদের ধর্মীয় একটি উৎসবে পদদলিত হয়ে অন্তত ৪৪ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। দেশটির উত্তর-পূর্ব এলাকায় এ ঘটনায় আরো অনেকে আহত হয়েছেন।

দ্য টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে জানিয়েছে, ইসরায়েলের উত্তরাঞ্চলের মেরন পর্বতে লাগ বি’ওমর উৎসবে গিয়ে ইহুদি সম্প্রদায়ের লোকজন এ ঘটনার শিকার হয়েছেন।

দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু হতাহতদের জন্য প্রার্থনা করে বলেছেন, এটা মারাত্মক বিপর্যয়।  

প্রতিবছর মেরন পর্বতে লাগ বি’ওমর উৎসবে বহু ইহুদি তীর্থযাত্রায় যান। সেখানে রাভভর প্রার্থনা এবং নাচের মাধ্যমে উৎসব পালন করা হয়।  

জানা গেছে, ইহুদি সম্প্রদায়ের মানুষের কাছে অন্যতম পবিত্র স্থান মেরন পর্বত। গতকাল বৃহস্পতিবার রাতে মেরন পর্বতে প্রায় এক লাখ মানুষ জমায়েত হয়েছিল। আজ শুক্রবার সেখানে আরো বহু মানুষের হাজির হওয়ার কথা ছিল। কিন্তু এরই মধ্যে পদদলনের ঘটনা ঘটে। সে কারণে মেরন পর্বত থেকে সবাইকে চলে যেতে বলেছে পুলিশ।
 
প্রাথমিকভাবে কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, মেরন পর্বতে একটি অবকাঠামো ভেঙে পড়ার জেরে এ হতাহতের ঘটনা ঘটেছে। পরে জানা যায়, পদদলিত হয়ে এ ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।