ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ঘন ঘন টয়লেটে যাওয়ায় চাকরি খোয়ালেন অ্যামাজনকর্মী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
ঘন ঘন টয়লেটে যাওয়ায় চাকরি খোয়ালেন অ্যামাজনকর্মী

এক থেকে সাতবার টয়লেটে যাওয়ার কারণে মারিয়া জেনিতে অলিভেরো নামে এক নারী কর্মীকে চাকরিচ্যুত করেছে ই-কমার্সের জায়ান্ট প্রতিষ্ঠান অ্যামাজন।  

পেটের সমস্যা ভুগছিলেন অলিভেরো।

ফলে তাকে প্রতিদিন অফিস চলাকালীন ৬ থেকে ৭ বার টয়লেটে যেতে হয়।  

এমন অবস্থায় তিনি চাকরি করার জন্য মেডিক্যালি উপযুক্ত নন বলে মনে করেন অ্যামাজন কর্মকর্তারা।  

পরে ওই কর্মীকে চাকরিচ্যুত করা হয়। কিন্তু তিনিও হার মানার পাত্রী নন। ব্যস, ন্যায়বিচার ও ক্ষতিপূরণ চেয়ে কোম্পানির বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নেন।

খবর অনলাইন উইওয়ান। এমনিতেই অ্যামাজনের বিরুদ্ধে অভিযোগ আছে কর্মী হযরানির।  

ওই নারীর দাবি করেছেন, অ্যামাজনের ওয়্যারহাউজে দায়িত্বরত তার ঊর্ধ্বতন কর্মকর্তারা বিশ্বাস করেন না, তার মেডিক্যাল সমস্যা আছে। তারা তাকে ৫ দিনের সময় বেঁধে দেন। বলেন, এ সময়ের মধ্যে একজন চিকিৎসকের কাছ থেকে সার্টিফিকেট এনে জমা দিতে। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে তিনি তা করতে ব্যর্থ হন।  

ফলে তাকে চাকরিচ্যুত করা হয়। তবে এর পরপরই তিনি ওই সার্টিফিকেট হাতে পেয়েছেন। কিন্তু ততক্ষণে বড় দেরি হয়ে গেছে। এখন তিনি সিদ্ধান্ত নিয়েছেন, তার বিরুদ্ধে বৈষম্য করার কারণে কোম্পানির বিরুদ্ধে মামলা করবেন। তাকে অন্যায়ভাবে বরখাস্ত করা হয়েছে বলে তিনি দাবি জানাবেন।  

এতে তিনি ৭৫ হাজার ডলারের ক্ষতিপূরণ দাবি করবেন। কিন্তু তার অভিযোগের পাল্টা বক্তব্য দিয়েছে অ্যামাজন। তাকে যেদিন বরখাস্ত করা হয়েছে, সেদিন থেকে তারা হিসাব কষে দেখেছে, তার ক্ষতির পরিমাণ মাত্র ১৭ হাজার ডলার।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।