ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

রাশিয়ায় বারুদের কারখানায় আগুন, নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
রাশিয়ায় বারুদের কারখানায় আগুন, নিহত ১৬

রাশিয়ায় পশ্চিমাঞ্চলীয় রিয়াজান প্রদেশে একটি বারুদ ও রাসায়নিক কারখানায় বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই ১৬ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২২ অক্টোবর) দেশটির সংবাদ সংস্থা তাস এ খবর এ তথ্য জানা যায়।

তবে দেশটির জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় দুর্ঘটনায় ১২ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেছে, এখনও চারজন নিখোঁজ রয়েছেন।

স্থানীয় প্রশাসনের প্রধান তাসকে জানান, ঘটনার সময় কারখানার ভেতরে অন্তত ১৭ জন কর্মী ছিলেন।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টার দিকে মস্কোর দক্ষিণ-পূর্বে রিয়াজান অঞ্চলে অবস্থিত কারখানাটিতে আগুন লাগে।
রুশ কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, পিজিইউপি ইলাস্টিক কারখানায় ‘প্রযুক্তিগত প্রক্রিয়া এবং নিরাপত্তা ব্যবস্থা লঙ্ঘনের’ কারণে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে।

কারখানাটি মস্কো থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে লেসনো নামে একটি গ্রামে অবস্থিত। সেখানে শিল্পকাজে ব্যবহৃত বিস্ফোরক উৎপাদন হতো বলে জানা যায়।

রুশ জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানিয়েছে, তারা স্থানীয় সময় সকাল ৮টা ২২ মিনিটে কারখানাটিতে আগুন লাগার খবর পায়। আগুন নিয়ন্ত্রণে ১৭০ জনের বেশি উদ্ধারকারী পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa