ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

মারা গেছেন যুদ্ধনায়ক বব ডোলে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
মারা গেছেন যুদ্ধনায়ক বব ডোলে

যুদ্ধনায়ক-মার্কিন সিনেটর-প্রেসিডেন্ট প্রার্থী বব ডোলে মারা গেছেন।  

সোমবার (৬ ডিসেম্বর) ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর দিয়েছে।



রয়টার্স জানায়, এলিজাবেথ ডোলে ফাউন্ডেশন তার মৃত্যুর খবরটি জানিয়েছে। ফুসফুসের ক্যানসারে আক্রান্ত ছিলেন বব ডোলে। গত ফেব্রুয়ারিতে বিষয়টি নিজেই জানিয়েছিলেন বব ডোলে। এই কারণে তার চিকিৎসা চলছিল।

এক বিবৃতিতে বব ডোলের পরিবার জানায়, যুক্তরাষ্ট্র তার দেশের অন্যতম নায়ককে হারাল। আমাদের পরিবারের আশ্রয়ের পাহাড় হারিয়ে গেল। তিনি তার বর্ণাঢ্য জীবনে সততা, হাস্যরস, সহানুভূতি এবং নীতিকে অটুট ছিলেন। তিনি বাস্তববাদী রক্ষণশীলতার জন্য শক্তিশালী ব্যক্তি ছিলেন।

জানা গেছে, তিনবার প্রেসিডেন্ট হওয়ার ইচ্ছাপোষণ করেছেন বব ডোলে। রিপাবলিকান পার্টি থেকে ১৯৯৬ সালে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে লড়েছেনও। তবে, বিল ক্লিনটনের কাছে হেরে গেছেন। তারও আগে ১৯৭৬ সালে ভাইস প্রেসিডেন্ট পদে রিপাবলিকান পার্টি থেকে লড়েছেন ডোলে। সেবারও তিনি হেরে যান।

তবে, তিনি কানসাসের হয়ে ৩৫ বছর নেতৃত্ব দিয়েছেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধে ডান হাত অকেজো হয়ে যাওয়ার পরেও তিনি দমে যাননি। বরং গণমানুষের নেতৃত্ব দিতে চেয়েছেন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ডোলে একজন মার্কিন যুদ্ধ নায়ক।

এক বিবৃতিতে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার কারণে রিপাবলিকান পার্টি শক্তিশালী হয়ে উঠেছিল।

মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি ডোলের প্রতি শ্রদ্ধা জানাতে মার্কিন ক্যাপিটলে পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa