ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

‘হয়তো এটাই আমাদের ভাগ্যে ছিল’

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
‘হয়তো এটাই আমাদের ভাগ্যে ছিল’ আশনা লিড্ডা

‘আমি এবার ১৭ বছরে পড়ব। অর্থাৎ বাবা আমার সঙ্গে ১৭ বছর ছিলেন।

আগামী দিনে আমরা সেই সুখ-স্মৃতি নিয়েই এগিয়ে যাবো। এটা জাতীয় ক্ষতি। আমার বাবা ছিলেন একজন দেশনায়ক, আমার সবচেয়ে কাছের বন্ধু। হয়তো এটাই আমাদের ভাগ্যে ছিল। তিনি আমার সবচেয়ে বড় প্রেরণা ছিলেন। ’ 

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ব্রিগেডিয়ার জেনারেল লখবিন্দর সিং লিড্ডারের মেয়ে আশনা লিড্ডা শুক্রবার (১০ ডিসেম্বর) এভাবেই বাবাকে নিয়ে স্মৃতিচারণ করছিল।  

বুধবার (৮ ডিসেম্বর) বিধ্বস্ত হয়ে ভারতের তামিলনাড়ুর কুন্নুরে গভীর জঙ্গলে পড়ে যায় সেনাবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টারটি। এ ঘটনায় ভারতের প্রতিরক্ষাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা রাওয়াতসহ ১৩ জন মারা গেছেন।

নিহতদের মধ্যে রয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল লখবিন্দর সিং লিড্ডার, লেফটেন্যান্ট কর্নের হরজিন্দর সিং, নায়েক গুরুসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্স নায়েক বিবেক কুমার, ল্যান্স নায়েক বি সাই তেজা ও হাবিলদার সৎপাল।

ভারতীয় সংবাদমাধ্যম এবিপিএন লাইভের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সকালে শেষকৃত্য সম্পন্ন হয় লখবিন্দর সিং লিড্ডার। মুখাগ্নি করেন তার মেয়ে আশনা লিড্ডার। বাবাকে শেষবারের মতো বিদায় জানাতে এসে কান্নায় ভেঙে পড়ে সে।  

লখবিন্দর সিং লিড্ডার শেষকৃত্যের পর ভারতীয় সংবাদসংস্থা এএনআই-কে স্ত্রী গীতিকা লিড্ডার বলেন, ‘একজন ভালো বাবাও ছিলেন। আমাদের অবশ্যই তাকে বিদায় দিতে হবে... তবে হাসিমুখে বিদায় দিচ্ছি। আমি একজন সৈনিকের স্ত্রী। এটি একটি বড় ক্ষতি। সন্তানদের জন্য অনেকটা ক্ষতি, অপূরণীয়। ’ 

দিল্লি ক্যান্টনমেন্টের ব্রার স্কোয়ারে ব্রিগেডিয়ার লখবিন্দর সিং লিড্ডারের শেষকৃত্য সম্পন্ন হয়। শেষকৃত্যে যোগ দেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল ও তিন বাহিনীর প্রধান।  

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।