ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

এবার ন্যাটো সদস্য দেশের জাহাজে বিস্ফোরণ 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
এবার ন্যাটো সদস্য দেশের জাহাজে বিস্ফোরণ 

রুশ সামরিক আগ্রাসন শুরুর পর শুক্রবার (৪ মার্চ) নবম দিনের মতো যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেনের সেনারা। যুদ্ধে ইউরোপের সবচেয়ে বড় ইউক্রেনের জাপোরিঝিয়া পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রটি রুশ বাহিনী দখলে নিয়েছে।

 

বিবিসির প্রতিবেদনে বলা হয়, নবম দিনের যুদ্ধের মধ্যে ইউক্রেন উপকূলে বিস্ফোরণের পর একটি ন্যাটোভুক্ত দেশের মালবাহী জাহাজ ডুবে গেছে। জাহাজের ভেতরে অবস্থানরত ক্রুদের মধ্যে দুজন জীবনরক্ষাকারী ভাসমান ছোট নৌকায় করে সমুদ্রে নামতে পেরেছে। বাকি চারজন প্রথম দিকে নিখোঁজ ছিল। কিন্তু পরবর্তীতে ছয়জনকেই উদ্ধার করেছে ইউক্রেনের উদ্ধারকারীরা।

ওই জাহাজটির মালিক এস্তোনিয়ার নাগরিক। তিনি বলেন, একটি বিকট বিস্ফোরণের পর ইউক্রেন উপকূলে মালবাহী এ জাহাজটি ডুবে যায়।

পানামার পতাকাবাহী এ জাহাজটির মালিক এস্তোনিয়াভিত্তিক কোম্পানি ভিস্তা শিপিং এজেন্সি। এস্তোনিয়া ন্যাটোর সদস্য রাষ্ট্র এবং রাশিয়ার সঙ্গে তাদের সীমান্ত রয়েছে।

কয়েকদিন আগে জাহাজটি ইউক্রেনের ওডেসা অঞ্চলের কাছাকাছি একটি বন্দর থেকে ছেড়ে আসার পর ইউক্রেনের উপকূলে নোঙর করেছে। কেন এ বিস্ফোরণ হয়েছে, সেটি এখনো পরিষ্কার নয়।

ইউক্রেনের সেনাবাহিনী বলছে, ওডেসা অঞ্চল দখল করার জন্য রাশিয়া একটি যুদ্ধজাহাজ পাঠাচ্ছে।

প্রসঙ্গত, ওডেসা শহরে ১০ লাখ মানুষ বসবাস করে। সেখানে একটি সমুদ্র বন্দর রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
জেএইচটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।