ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ফিলিস্তিনে দূতাবাসে ভারতীয় রাষ্ট্রদূতের মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
ফিলিস্তিনে দূতাবাসে ভারতীয় রাষ্ট্রদূতের মরদেহ

ফিলিস্তিনের রামাল্লায় অবস্থিত ভারতীয় দূতাবাস থেকে রাষ্ট্রদূত মুকুল আর্যের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার (৭ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, রোববার (৬ মার্চ) তার মরদেহ উদ্ধার করা হয়।

তবে মৃত্যুর কারণ এখনো জানা যায়নি।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর মুকুলের মৃত্যুতে শোক জানিয়ে এক টুইট বার্তায় বলেন, রামাল্লায় ভারতের রাষ্ট্রদূত মুকুল আর্যের মৃত্যুর খবরে আমি গভীরভাবে শোকাহত। তিনি ছিলেন উজ্জ্বল ও মেধাবী কর্মকর্তা। তার পরিবার ও প্রিয়জনদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালের এক বিবৃতিতে বলা হয়েছে, এ বেদনাদায়ক খবরটি আসার সঙ্গে সঙ্গে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ও প্রধানমন্ত্রী মুহাম্মাদ শতায়েহ নির্দেশ দেন যাতে স্বাস্থ্য ও ফরেনসিক মেডিসিন মন্ত্রণালয়, পুলিশ ও সরকারি কর্তৃপক্ষ অবিলম্বে এ ঘটনা খতিয়ে দেখে মুকুল আর্যের মৃত্যুর কারণ জানতে পারে। ভারতীয় রাষ্ট্রদূতের মৃত্যুর ঘটনার ওপর তীক্ষ্ণ নজর রাখা হয়েছে। এ ধরনের কঠিন ও জরুরি পরিস্থিতিতে যা যা করা প্রয়োজন, তা করতে সব পক্ষ সম্পূর্ণ প্রস্তুত।

এ ছাড়া ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে যে, তারা মুকুল আর্যের লাশ ভারতে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করছে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।