ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

মারিওপোলে মিললো আরও ৭০ মরদেহ!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৫ ঘণ্টা, মে ২৮, ২০২২
মারিওপোলে মিললো আরও ৭০ মরদেহ!

মারিওপোলের একটি শিল্প ভবনের ধ্বংসস্তুপ থেকে ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এমনটি দাবি করেছেন শহরটির মেয়র পেট্রো আন্দ্রুশেঙ্কো ।

এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি

আন্দ্রুশেঙ্কোর দাবি, রাশিয়ার জরুরি সেবা দেওয়া কর্মীরা এ মরদেহ উদ্ধার করে এবং গণকবর দেয়।

তিনি বলেন, রাশিয়ার গোলা থেকে বাঁচতেই ওই ভবনে আশ্রয় নিয়েছিলেন নিহতরা। এরপর ওই ভবনে রাশিয়া হামলা চালালে তাদের মৃত্যু হয়।

তিনি আরও বলেন, নিহতদের মধ্যে কারও পরিচয় শনাক্ত করা যায়নি। স্থানীয়রা জানিয়েছে, মরদেহগুলো শনাক্ত করার মতো কিছুই ছিল না। সব ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল।

গত মঙ্গলবারও আলাদা একটি ভবন থেকে ২০০ গলিত মরদেহ উদ্ধারের দাবি করেছিলেন মারিওপোল মেয়র পেট্রো আন্দ্রুশেঙ্কো।

প্রসঙ্গত, ১ ফেব্রুয়ারি ইউক্রেনের পূর্বাঞ্চলীয় ডোনেটস্ক ও লুহানস্ক অঞ্চলকে আলাদা স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রুশ ভাষাভাষী অধ্যুষিত এ দু’টি অঞ্চল একত্রে ডোনবাস নামে পরিচিত। স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতির পর অঞ্চল দুটিকে বেসামরিকীকরণের লক্ষ্যে ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। অভিযানে এখন পর্যন্ত ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখল করে নিয়েছে রাশিয়া। ইউক্রেনও তাদের সাধ্যমত প্রতিরোধ গড়ে তুলছে। চলমান এ যুদ্ধে বহু সাধারণ মানুষের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ সময়: ০০১৫ ঘণ্টা, মে ২৮, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।