ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তুরস্ককে সিরিয়ায় সেনা অভিযান না চালানোর আহ্বান রাশিয়ার 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জুন ৩, ২০২২
তুরস্ককে সিরিয়ায় সেনা অভিযান না চালানোর আহ্বান রাশিয়ার  সিরিয়ায় তুরস্কের সেনাবাহিনীর অভিযান

সিরিয়ায় তুরস্ককে সেনা অভিযান না চালানোর জন্য আহ্বান জানিয়েছে রাশিয়া। স্থানীয় সময় বৃহস্পতিবার (২ মে) রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র এই আহ্বান জানান।

 

সম্প্রতি সিরিয়ায় কুর্দি সন্ত্রাসীদের বিরুদ্ধে নতুন করে সেনা অভিযান চালানোর কথা জানান তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।  

এ নিয়ে একটি বিবৃতিতে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, আমরা আশা করি যে আঙ্কারা এমন পদক্ষেপ নেবে না যাতে সিরিয়ার পরিস্থিতির আরও অবনতি হয়। এই ধরনের পদক্ষেপ সিরিয়ার সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতার ওপর আঘাত হানবে। এটি সিরিয়ায় উত্তেজনা আরও বৃদ্ধির কারণ হবে।
 
এর আগে বুধবার (১ মে) তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান সিরিয়ার উত্তরাঞ্চলে সেনা অভিযানের ঘোষণা দেন।  
তিনি বলেন, আমরা আমাদের দক্ষিণ সীমান্তে ৩০ কিলোমিটার এলাকায় অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছি। আমরা তাল রিফাত ও মানবিজ সন্ত্রাসমুক্ত করবো।  

গত এক সপ্তাহ ধরেই তুরস্কের নেতা কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) যোদ্ধাদের বিরুদ্ধে অভিযান চালানোর হুমকি দিচ্ছেন।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা,  জুন ০৩, ২০২২ 
 ইআর

 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।