ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুদ্ধে ইউক্রেনরই জয় হবে: জেলেনস্কি 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, জুন ৩, ২০২২
যুদ্ধে ইউক্রেনরই জয় হবে: জেলেনস্কি  ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

রাশিয়ার সঙ্গে চলমান যুদ্ধে ইউক্রেনরই জয় হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। স্থানীয় সময় শুক্রবার (৩ মে) ইউক্রেন-রাশিয়া যুদ্ধের ১০০ দিন উপলক্ষে দেওয়া ভাষণে জেলেনস্কি এমন আশাবাদ ব্যক্ত করেন।

যুদ্ধের ১০০ দিন উপলক্ষে দেওয়া ভাষণে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, আমাদের দল অনেক বড়। ইউক্রেনের সশস্ত্র বাহিনীও যুদ্ধ করছে।  সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, দেশের মানুষ আমাদের সঙ্গে রয়েছে। জয় আমাদেরই হবে।

এদিকে রাশিয়া যুদ্ধ শুরুর পর থেকে এখন পর্যন্ত ইউক্রেনের বেশ কয়েকটি অঞ্চল দখল করেছে। এ নিয়ে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ বলেন, মস্কো উল্লেখযোগ্য ফলাফল অর্জন করেছে।  

গত ২৪ ফেব্রুয়ারি ভোরে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এ যুদ্ধে এখন পর্যন্ত ইউক্রেনে হাজার হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। দেশটি ছেড়ে পালিয়েছেন লাখ লাখ মানুষ। সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি লুক্সেমবার্গের এমপিদের বলেছেন, তার দেশের প্রায় ২০ শতাংশ ভূখণ্ড এখন রাশিয়ার হাতে।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা,  জুন ০৩, ২০২২ 
 ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।