ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

চিড়িয়াখানার ভেতরে রহস্যময় প্রাণী!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, জুন ১৬, ২০২২
চিড়িয়াখানার ভেতরে রহস্যময় প্রাণী!

এক রহস্যময় প্রাণীর আবির্ভাব নিয়ে মাথা ব্যথা শুরু হয়েছে যুক্তরাষ্ট্রের টেক্সাসের আমারিলো চিড়িয়াখানা কর্তৃপক্ষের। রাতের বেলা নাকি ওই রহস্যময় প্রাণী দেখা গেছে।

 

চিড়িয়াখানা কর্তৃপক্ষ শহরবাসীর কাছে ওই প্রাণীর পরিচয় সম্পর্কে জানতে চেয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২১ মে রাত ১টা ২৫ মিনিটের দিকে এই রহস্যময় প্রাণীটির দেখা মেলে। এরপর থেকে আর ওই প্রাণীটির দেখা মিলছে না। খবর নিউইয়র্ক পোস্ট।

টেক্সাসের ‘সিটি অব আমারিলো’ টুইটারে ওই ছবি পোস্ট করে। ক্যাপশনে লেখা হয়, আমারিলো চিড়িয়াখানায় এক অদ্ভুত প্রাণীর ছবি ধরা পড়েছে। গত ২১ মে রাত প্রায় ১টা ২৫ নাগাদ প্রাণীটি ওখানে দাঁড়িয়েছিল। এটা কি কোনো আগন্তুক, যিনি রাতের বেলায় হাঁটতে বেরিয়েছিলেন? নাকি এটা একটা ‘চুপাকাবরা’? 

প্রসঙ্গত, লাতিন আমেরিকার জনপ্রিয় কিংবদন্তী চুপাকাবরা হল নেকড়ে-মানুষের আদলেরই একটি কাল্পনিক প্রাণী। দানবীয় এই প্রাণী অন্য প্রাণীদের আক্রমণ করে এবং তাদের রক্ত খায়। নামটি স্প্যানিশ শব্দ চুপার (চুষতে) এবং কাবরা (ছাগল) থেকে নেওয়া হয়েছে।  

ছায়াময় ওই প্রাণীটি যে কি তা আসলে শনাক্ত করা যায়নি। স্থানীয় কর্তৃপক্ষ এক বিবৃতিতে এই রহস্যের সমাধান চেয়ে জানিয়েছে, এটি কি একটি অদ্ভুত টুপিওয়ালা ব্যক্তি ছিল যে রাতে হাঁটতে পছন্দ করে? তার পেছনের পায়ে একটি বড় কোয়োট? একটি চুপাকাবড়্যা? এটা আমারিলোর একটা রহস্য- যা সমাধানে সাহায্য দরকার।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, জুন ১৬, ২০২২
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।