ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ চালাতে ইউক্রেনকে শত কোটি ডলারের প্যাকেজ যুক্তরাষ্ট্রের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ চালাতে ইউক্রেনকে শত কোটি ডলারের প্যাকেজ যুক্তরাষ্ট্রের

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনে আরও নিরাপত্তা সহায়তা পাঠাবে যুক্তরাষ্ট্র। ইউরোপের দেশটিকে সামরিক সহায়তা দিতে  এ যাবতকালের সবচেয়ে বড় নিরাপত্তা সহায়তা প্যাকেজ ঘোষণা করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র।

এই প্যাকেজের পরিমাণ ১০০ কোটি ডলারের হতে পারে বলে ধারণা করা হচ্ছে।  

বাইডেন প্রশাসনের তিনটি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বলে দাবি করেছে আল-জাজিরা।

এ প্যাকেজের আওতায় দূরপাল্লার ক্ষেপণাস্ত্র এবং মেডিক্যাল–সুবিধাসংবলিত সাঁজোয়া যান রয়েছে। থাকছে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণব্যবস্থা হাইমোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেম (হিমার্স)।

প্যাকেজটি আগামী সোমবারের দিকে ঘোষণা করা হতে পারে। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ার অভিযান শুরুর পর যুক্তরাষ্ট্র ইউক্রেনকে এ পর্যন্ত ৮৮০ কোটি ডলারের সহায়তা দিয়েছে।  

মার্কিন প্রতিরক্ষা সদর দফতর পেন্টাগনের মুখপাত্র জন কিরবি বলেছেন, প্রেসিডেন্ট জো বাইডেন স্পষ্ট করে বলেছেন যুদ্ধ জয় করতে আমরা ইউক্রেন সরকার এবং তার জনগণকে যতদিন সময় লাগবে ততদিন সমর্থন অব্যাহত রাখব।

সূত্র: আল-জাজিরা 

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa