ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পুতিনের সহযোগীর মেয়েকে হত্যা করেছে ইউক্রেন: রুশ গোয়েন্দা সংস্থা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
পুতিনের সহযোগীর মেয়েকে হত্যা করেছে ইউক্রেন: রুশ গোয়েন্দা সংস্থা পুতিনের সহযোগী আলেকজান্ডার দুগিনের কন্যা দারিয়া দুগিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমের পুতিনের সহযোগী আলেকজান্ডার দুগিনের কন্যা দারিয়া দুগিন ইউক্রেনের গোয়েন্দারাই হত্যা করেছে। সোমবার ( ২২ আগস্ট) এমন অভিযোগ করেছে রুশ গোয়েন্দা সংস্থা রাশিয়াস ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি) ।

বার্তা সংস্থা তাসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

 স্থানীয় সময় শনিবার (২০ আগস্ট) মস্কোর কাছে একটি জাতীয় সড়কের ওপর তার গাড়িতে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতেই নিহত হন ৩০ বছর বয়সী দারিয়া দুগিন।

এফএসবির পক্ষ থেকে বলা হয়, হামলাটি চালায় একজন নারী যিনি ১৯৭৯ সালে ইউক্রেনে জন্মগ্রহণ করেন। ওই নারী গত জুলাইতে তার কিশোরী মেয়েসহ রাশিয়ায় আসেন। তিনি প্রায় এক মাস ধরে হামলার প্রস্তুতি নিতে থাকেন। এ জন্য সে  দারিয়া দুগিনের ওপর নজরদারি শুরু করেন।  
 
আততায়ী শনিবার সন্ধ্যায় মস্কোর বাইরে একটি ইভেন্টে যোগদান করেছিল যেখানে দুগিনা এবং তার বাবাও ছিলেন। গাড়িতে হামলার পর ওই নারী এস্তোনিয়া পালিয়ে যান।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়:১৯৩৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
ইআর

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।