ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মধ্য আকাশেই ককপিটে মারামারি, ২ পাইলট বরখাস্ত! 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
মধ্য আকাশেই ককপিটে মারামারি, ২ পাইলট বরখাস্ত! 

প্লেন চালানোর মধ্য আকাশেই ককপিটে মারামারি করল দুই পাইলট। এ ঘটনায় ওই দুই পাইলটকেই বরখাস্ত হয়েছে।

জেনেভা থেকে প্যারিস যাওয়ার সময় এয়ার ফ্রান্সের একটি ফ্লাইটে ঘটেছে এই মারামারি ঘটনা। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ।

সুইস দৈনিক পত্রিকা লা ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের জুন মাসে সুইজারল্যান্ডের জেনেভা থেকে ফ্রান্সের রাজধানী প্যারিস যাওয়ার সময় এয়ার ফ্রান্সের একটি ফ্লাইটে দ্বন্দ্বে জড়ান প্লেনটির দুই পাইলট। এসময় মারামারিও করেন। এমন পরিস্থিতি দেখে কেবিন ক্রু তখন হস্তক্ষেপ করেন। তার পাহারায় প্লেনটি শেষ পর্যন্ত গন্তব্যে পৌঁছায়।  এ ঘটনায় শাস্তি হিসেবে উভয় পাইলটকেই বরখাস্ত করেছে এয়ারলাইন্সটি।  

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, ফ্রান্সের এয়ার ইনভেস্টিগেশন এজেন্সি বিইএ গত বুধবার একটি প্রতিবেদন প্রকাশের পর ককপিটে পাইলটদের এই লড়াইয়ের খবরটি সামনে আসে। কোনো দুর্ঘটনা না ঘটায় বিষয়টি তেমন কেউ বুঝতে পারেনি। ওই রিপোর্টে বলা হয়েছে, এয়ার ফ্রান্স’র কয়েকজন পাইলটের নিরাপত্তা প্রোটোকলের প্রতি যথাযথ শ্রদ্ধার অভাব রয়েছে।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।