ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ঈদ-ই মিলাদুন্নবী যথাযথ মর্যাদায় উদযাপন করা হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৫
ঈদ-ই মিলাদুন্নবী যথাযথ মর্যাদায় উদযাপন করা হবে

ঢাকা: আগামী ১২ রবিউল আউয়াল (১৪৩৭ হিজরি) চাঁদ দেখা সাপেক্ষে ২৪ ডিসেম্বর পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সা.) উদযাপন করা হবে।

বিশেষ এই দিনটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাণী দেবেন।

যথাযোগ্য মর্যাদায় দিনটি উদযাপনে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

বুধবার (০২ ডিসেম্বর) সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

এ সময় জাতীয় পর্যায়ে কর্মসূচি গ্রহণ এবং সুষ্ঠুভাবে তা বাস্তবায়নের জন্য বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী ওইদিন সরকারি, আধা-সরকারি ভবন, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, বেসরকারি ভবন ও সশস্ত্র বাহিনীর সব স্থাপনাগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। জাতীয় পতাকা ও ‘কালিমা তায়্যিবা’ লিখিত ব্যানার ঢাকা মহানগরীর গুরুত্বপূর্ণ ট্রাফিক আইল্যান্ড ও লাইট পোস্টে প্রদর্শনের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) দিনগত রাতে সরকারি ভবনগুলোতে ও সামরিক গুরুত্বপূর্ণ স্থাপনায় আলোকসজ্জা করা হবে।

পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করবে এবং পক্ষকালব্যাপী হযরত মোহাম্মদ (সা.)’র জীবনীর ওপর আলোচনা সভা ও মাহফিলসহ বিশেষ কর্মসূচি নেওয়া হবে।

সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. চৌধুরী মো. বাবুল হাসানসহ বিভিন্ন মন্ত্রণালয়, দফর ও সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৫, আপডেট ১৫১৬
এসএমএ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।