ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ইসলাম

ব্রাহ্মণবাড়িয়ায় তিনদিনের ইজতেমা সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
ব্রাহ্মণবাড়িয়ায় তিনদিনের ইজতেমা সম্পন্ন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ব্রাহ্মণবাড়িয়া: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল ব্রাহ্মণবাড়িয়ায় আয়োজিত তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা।
 
শনিবার (৫ ডিসেম্বর) দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়।


 
মোনাজাত পরিচালনা করেন ঢাকার কাকরাইল মার্কাজ মসজিদের পেশ ইমাম হাফেজ মওলানা মুহাম্মদ জোবায়ের আহম্মেদ। মোনাজাতে দেশ, জাতি ও সমস্ত মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।

আখেরি মোনাজাতকে কেন্দ্র করে শনিবার ফজর নামাজের পর থেকেই জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা মুসল্লিদের ঢল নামে। উপচে পড়া ভীড়কে নিয়ন্ত্রণে আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যদের হিমশিম খেতে হয়।

শহরের বাইপাস সড়কের মধ্যপাড়া বাসস্ট্যান্ড ও দক্ষিণ পৈরতলা বাস স্ট্যান্ড এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরে ওই এলাকা থেকে মুসল্লিরা পায়ে হেঁটে চার কিলোমিটার পথ পাড়ি দিয়ে ইজতেমা মাঠে পৌঁছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মুসল্লিরা ইজতেমা মাঠে জায়গা না পেয়ে বিভিন্ন সড়ক, ফসলি জমি, বাড়ির উঠান-ছাদে অবস্থান নেয়। তিতাস নদীপথে আসা বিপুল সংখ্যক মুসল্লি মাঠে জায়গা না পেয়ে নৌকায় অবস্থান নিয়ে মোনাজাতে অংশ নেয়। বিপুল সংখ্যক নারীরাও আখেরি মোনাজাতে অংশ নেয়।
 
এর আগে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার শালগাঁও-কালিসীমা চৌদ্দ মৌজা ঈদগাহ মাঠে এ ইজতেমা শুরু হয়। এতে জেলার বিভিন্ন এলাকা থেকে বিপুলসংখ্যক মানুষ অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa