ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ইসলাম

সমুদ্রের তলদেশে প্রথম মসজিদ!

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৮
সমুদ্রের তলদেশে প্রথম মসজিদ! সমুদ্র মোহনায় নির্মিত মসজিদটির নাম ‘আত-তাওহিদ মসজিদ’।

সৌদি আরবের ডুবুরিরা একটি অভিনব মসজিদ তৈরি করেছে। যেটি পুরোটাই সমুদ্রের তলদেশে! ডুবুরিরা যখন সমুদ্রের গভীরে যান, তখন সময়মতো নামাজ আদায়ের লক্ষ্যেই মূলত এ মসজিদ নির্মাণ করেছেন।

সৌদি আরবের উত্তারঞ্চলীয় শহর তাবুকের সমুদ্র মোহনায় নির্মিত মসজিদটির নাম ‘আত-তাওহিদ মসজিদ’।

মসজিদ নির্মাণের উদ্যোক্তা ও ডুবুরি হামদান ইবনে সালিম বলেন, গত গ্রীষ্মের সময় সমুদ্রের তলদেশে মসজিদ নির্মাণের পরিকল্পনা মাথায় আসে।

সমুদ্র মোহনায় নির্মিত মসজিদটির নাম ‘আত-তাওহিদ মসজিদ’। প্রথমে মসজিদের একটি নমুনা স্থাপত্য নির্মাণ করা হয় এবং এরপর অন্যান্য কাজ এগিয়ে নেওয়া হয়।

সমুদ্রের গভীর পানিতে মসজিদটির ভারসাম্য নিশ্চিত করতে চার ইঞ্চি প্লাস্টিকের পাইপ দিয়ে অবকাঠামো তৈরির পর বালি দিয়ে সেগুলোর ভেতরের অংশ ভরাট করে দেয়া হয়। সমুদ্র মোহনায় নির্মিত মসজিদটির নাম ‘আত-তাওহিদ মসজিদ’। এরপর যাবতীয় সরঞ্জাম দিয়ে সমুদ্রের তলদেশে ছোট আকারের এ মসজিদটি নির্মাণ করতে করতে আছরের নামাজের সময় হয়ে যায়। ইতিহাসের প্রথম সমুদ্রের তলদেশে এ মসজিদটিতে জামাত করে আছরের নামাজ আদায় করা হয়।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৮
এমএমইউ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa