ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয় পার্টি

‘জাতীয় পার্টি মুক্তিযুদ্ধের চেতনার প্রকৃত বাহক’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৬
‘জাতীয় পার্টি মুক্তিযুদ্ধের চেতনার প্রকৃত বাহক’

ঢাকা: জাতীয় পার্টি মুক্তিযুদ্ধের চেতনা এবং ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী প্রকৃত জাতীয়তাবাদের ধারক ও বাহক বলে মন্তব্য করে সকল জাতীয়তাবাদী শক্তিকে দেশের স্বার্থে জাতীয় পার্টির পতাকাতলে সমবেত হওয়ার আহ্বান জানিয়েছেন দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার (২৬ মার্চ) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে স্বাধীনতা দিবসের আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।



এরশাদ বলেন, স্বাধীনতাবিরোধীদের সঙ্গে প্রকৃত জাতীয়তাবাদীদের ঐক্য হতে পারে না। স্বাধীনতার সুফল মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে জাতীয়তাবাদী সকল শক্তিকে জাতীয় পার্টির পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে।

এরশাদ বলেন, স্বাধীনতার অন্যতম স্তম্ভ জাতীয়তাবাদ আজ বহুধাবিভক্ত, গণতন্ত্র নামে থাকলেও বাস্তবে তার অস্তিত্ব বিপন্ন। ইউপি নির্বাচনে যা ঘটছে তা গণতন্ত্র বিকাশের জন্য সহায়ক নয়। ইউপি নির্বাচনে যেখানে প্রতি ইউনিয়নে গড়ে ৭/৮ জন প্রার্থী থাকে, সেখানে এবার অনেক ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এটা নজিরবিহীন ঘটনা।

তিনি বলেন, স্বাধীন দেশে আমরা চেয়েছিলাম, সবার জীবনের নিরাপত্তা, দুর্নীতিমুক্ত সমাজ ব্যবস্থা, মানুষের কর্মের সংস্থান। কিন্তু এখন হত্যা-গুম নিত্যদিনের ঘটনা। নারী হত্যা, শিশু হত্যাকাণ্ডের ঘটনা ঘটেই যাচ্ছে।

বেকারত্বের জ্বালায় আমাদের নাগরিকরা বিদেশে পাড়ি জমাতে গিয়ে সাগরে ডুবে মরছে। বিদেশের গণকবরে তাদের ঠাঁই হচ্ছে। দেশেও কোনো বিনিয়োগ নেই। এ অবস্থায় দেশ চলতে পারে না বলেও মন্তব্য করেন এরশাদ।

জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন
হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম নুরু, সাংগঠনিক সম্পদাক শাহজাহান সরদার, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, যুব সংহতির সাধারণ সম্পাদক বেলাল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৬
এসআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa