ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

জাতীয় পার্টি

বঙ্গবন্ধু ছিলেন স্বাধীনতার মূর্ত প্রতীক: রওশন এরশাদ

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
বঙ্গবন্ধু ছিলেন স্বাধীনতার মূর্ত প্রতীক: রওশন এরশাদ বঙ্গবন্ধু ছিলেন স্বাধীনতার মূর্ত প্রতীক: রওশন এরশাদ

ঢাকা: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন জাতীয় ঐক্য, প্রেরণা ও স্বাধীনতার মূর্ত প্রতীক। জাতীয় শোক দিবসের এক বাণীতে এমন কথা বলেছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও ময়মনসিংহ-৪ (সদর) আসনের সংসদ সদস্য বেগম রওশন এরশাদ।

সোমবার (১৪ আগস্ট) বিকেলে বিরোধী দলীয় নেতার কার্যালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মামুন হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বাণীতে রওশন এরশাদ বলেন, আমাদের জাতীয় ইতিহাসে বঙ্গবন্ধুর অবদান অপরিসীম।

তিনি বাঙালি জাতির স্বপ্নের রূপকার। তার ইস্পাত কঠিন নেতৃত্ব বাঙালি জাতিকে দিয়েছে অধিকার আদায়ের প্রেরণা। তারই নেতৃত্বে সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন হয়েছে আমাদের প্রিয় মাতৃভূমি। এ স্বাধীনতা অর্জনে জাতির শ্রেষ্ঠ সন্তানদের অবদান আমরা চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবো।

বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিরোধীদলীয় নেতা শোক বাণীতে আরও বলেন, ১৫ আগস্টে কেবল একজন রাষ্ট্রনায়ককে নৃশংসভাবে হত্যা করা হয়নি। বরং ধুলিস্যাৎ করার চেষ্টা হয়েছে সদ্যস্বাধীন রাষ্ট্রের প্রতিষ্ঠা ও মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্নকেও।

এদিকে, বিরোধীদলীয় নেতা শোকাহত চিত্তে গভীর শ্রদ্ধা জানান স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের শহীদ সদস্যদের স্মৃতির প্রতি। তিনি পরম করুণাময় আল্লাহর দরবারে ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা ও তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি জানান সমবেদনা।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
এমএএএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa