ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

শিশুসাহিত্যিক স ম শামসুল আলমের ৫৫তম জন্মদিন

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
শিশুসাহিত্যিক স ম শামসুল আলমের ৫৫তম জন্মদিন স ম শামসুল আলম

ঢাকা: কবি, শিশুসাহিত্যিক ও শিশুসংগঠক স ম শামসুল আলমের ৫৫তম জন্মদিন শুক্রবার (২৫ আগস্ট) । ১৯৬২ সালের এই দিনে তিনি রাজবাড়ী জেলার কালুখালী উপজেলাধীন শিকজান গ্রামে জন্মগ্রহণ করেন। সাহিত্যের বিভিন্ন শাখায় তার অবাধ বিচরণ। গল্প, উপন্যাস, কবিতা, ছড়া, শব্দরম্য, কলাম, নাটক, গান ইত্যাদি মিলিয়ে এ পর্যন্ত প্রকাশিত গ্রন্থের সংখ্যা ৫৫।

শামসুল আলমের ৫৫তম জন্মদিন উপলক্ষে ১৫ সেপ্টেম্বর বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে একটি আনন্দানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করবেন জন্মোৎসব উদযাপন পরিষদের সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইমদাদুল হক মিলন, রবিউল হুসাইন, কাজী রোজী, নাসির আহমেদ, মোহাম্মদ রফিকউজ্জামান, আলী ইমাম, আমীরুল ইসলাম প্রমুখ।

লেখকের বইগুলোর মধ্যে রয়েছে- আমার মনের আকাশ জুড়ে, হেসে ফাটে দম, আব্বুর ফিরে আসা, দাঁড়াবার পা কোথায়, স্বপ্নভূমি, চমক দেব ধমক দেব, একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের খসড়া, সমকলম, সমকবিতা, নির্বাচিত গল্প, ছড়াসমগ্র, কিশোর কবিতা সমাহার, কিশোর গল্প সমাহার প্রভৃতি।

স ম শামসুল আলম বেশ কিছু সংগঠন থেকে সংবর্ধনা-সম্মাননা পেয়েছেন। তিনি শিশু-কিশোর সংগঠন আনন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি।

বাংলাদেশ সময়: ২২২৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।