ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সাহিনুদ্দিন হত্যা মামলার পুনঃতদন্ত প্রতিবেদন ২৫ জানুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
সাহিনুদ্দিন হত্যা মামলার পুনঃতদন্ত প্রতিবেদন ২৫ জানুয়ারি

ঢাকা: রাজধানীর পল্লবীতে শিশু সন্তানের সামনে সাহিনুদ্দিন নামে এক ব্যবসায়ীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা মামলার পুনঃতদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ২৫ জানুয়ারি ধার্য করেছেন আদালত।  

মঙ্গলবার (২০ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম এ দিন ধার্য করেন।

এদিন মামলাটির পুনঃতদন্ত প্রতিবেদন দাখিলের জন্য তারিখ নির্ধারণ করা ছিল। কিন্তু মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রতিবেদন দাখিল করতে পারেনি। তাই বিচারক প্রতিবেদন দাখিলের এ দিন ধার্য করেন।  

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে এ মামলায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক এমপি ও ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এমএ আউয়ালসহ ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় ডিবি পুলিশ। এরপর সাহিনুদ্দিনের মা আদালতে নারাজি আবেদন দেন। সেই আবেদন মঞ্জুর করে গত ১২ মে আদালত মামলাটি পুনরায় তদন্ত করতে পিবিআইকে নির্দেশ দেন।

গত বছর ১৬ মে পল্লবীতে ৬ বছরের ছেলে মাশরাফির সামনে বাবা সাহিনুদ্দিনকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। বিকেল সাড়ে ৪টায় পল্লবীর ১২ নম্বর সেকশনের ৩১ নম্বর রোডের ৩৬ নম্বর বাড়ির সামনে ঘটনাটি ঘটে। সাহিনুদ্দিন পল্লবীর ১২ নম্বর সেকশনে সিরামিক রোডের বাসিন্দা।
এ ঘটনায় সাহিনুদ্দিনের মা আকলিমা ২০ জনের নাম উল্লেখ করে ১৭ মে পল্লবী থানায় হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
কেআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।