ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

মশা কমানোর ব্যবস্থা নিতে আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
মশা কমানোর ব্যবস্থা নিতে আবেদন

ঢাকা: জনস্বাস্থ্যের নিরাপত্তা নিশ্চিত করতে মশা হ্রাসে কার্যকর ব্যবস্থা নিতে স্থানীয় সরকার সচিবসহ ১২ সিটি করপোরপোরেশনের কাছে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

বুধবার (২১ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী মো. জে আর খান রবিন জনস্বার্থে ই-মেইল যোগে এ আবেদন পাঠান।

যাদের কাছে আবেদন পাঠিয়েছেন তারা হলেন—স্থানীয় সরকার সচিব, ঢাকা দক্ষিণ, ঢাকা উত্তর, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, গাজীপুর, কুমিল্লা, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর, ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা।

আবেদনে বলা হয়, এডিস মশা থেকে হওয়ায় ডেঙ্গু ভাইরাস অন্যতম বিপজ্জনক ভাইরাস, যেটি ২০০০ সাল থেকে বাংলাদেশে রয়েছে। পত্রিকার তথ্য মতে চলতি বছরে এতে আক্রান্ত হয়ে বেশি মৃত্যুর খবর এসেছে। ১৭ ডিসেম্বর ডেইলি স্টার অনলাইনের দেওয়া তথ্য মতে এ বছর ২৭১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৬১ হাজার ২৬৩ জন।

আবেদনে আরও বলা হয়, অনেক বেশি কার্যকর ব্যবস্থা না নেওয়ায় এ মশা কমছে না। দিন দিন এটি বাড়ছে। এ কারণে বেশি লোকও আক্রান্ত হচ্ছে। এ অবস্থায় জনস্বাস্থ্যের নিরাপত্তা নিশ্চিত করতে মশা হ্রাসে কার্যকর ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি। অন্যথায় আইনের আশ্রয় নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।