ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

টাঙ্গাইল বার সমিতির নির্বাচন

সভাপতি-সম্পাদকসহ বিএনপির ৫, আ. লীগের ৯ জন বিজয়ী

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
সভাপতি-সম্পাদকসহ বিএনপির ৫, আ. লীগের ৯ জন বিজয়ী

টাঙ্গাইল: টাঙ্গাইল জেলা অ্যাডভোকেট বার সমিতির নির্বাচনে (২০২৩) জাতীয়তাবাদী ঐক্য প্যানেল থেকে মঈদুল ইসলাম শিশির সভাপতি ও আবুল কাশেম মো. মনসুর আহমেদ খান বিপন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া আরও তিনটি পদে বিজয়ী হয়েছেন বিএনপি সমর্থিত এই প্যানেলের প্রার্থীরা।

অন্যদিকে দুজনসহ-সভাপতিসহ নয়টি পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা।  

সোমবার (২০ ফেব্রুয়ারি) ভোট গ্রহণ ও গণনা শেষে গভীর রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন বার সমিতির সভাপতি আব্বাছ উদ্দিন আকন্দ।

জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের বিজয়ী অন্যরা হলেন- সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জামিউল হক সুমন এবং নির্বাহী সদস্য পদে তোফাজ্জল হোসেন আলম ও আতোয়ার রহমান মল্লিক।  

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের বিজয়ী অন্য প্রার্থীরা হলেন- সহ-সভাপতি ইমরুল কায়েস খান ও আব্দুল মান্নান, যুগ্ম-সম্পাদক-জাহিদ শামস্, লাইব্রেরি সম্পাদক ইকবাল হোসেন, ক্রীড়া সম্পাদক অনুপম দে এবং কার্যনির্বাহী সদস্য আল-আমিন, শাহিনুজ্জামান শাহীন, সৈয়দ মুহাম্মদ আলাউদ্দিন শাহনুর আল আজাদ ও আশরাফুন নাহার।  
 
নির্বাচনে মোট ভোটার ছিলেন ৭৬৪ জন। তাদের মধ্যে ভোট প্রদান করেন ৭১১ জন আইনজীবী। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন টাঙ্গাইল বার সমিতির সাবেক সভাপতি রফিকুল ইসলাম খান। এছাড়া সহকারী নির্বাচন কমিশনার ছিলেন জহুরুল ইসলাম এবং বার সমিতির যুগ্ম-সম্পাদক মাসুদুল হক।

টাঙ্গাইল জেলা অ্যাডভোকেট বার সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিএনপির পাঁচ বিজয়ী প্রার্থীকে অভিনন্দন জানিয়েছেন জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামীল শাহীন ও সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল।  

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।