ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

মৃত্যুর ছয় মাস পর ঢাবি শিক্ষক জাফর শাহকে অব্যাহতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
মৃত্যুর ছয় মাস পর ঢাবি শিক্ষক জাফর শাহকে অব্যাহতি

ঢাকা: প্রাইভেটকার চাপায় রুবিনা আক্তার নামে এক নারী নিহতের মামলার একমাত্র আসামি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রয়াত সহযোগী অধ্যাপক মোহাম্মদ আজহার জাফর শাহকে অব্যাহতি দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (২৭ জুলাই) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন এ আদেশ দেন।

 

গত ১৩ জানুয়ারি কারাবন্দি অবস্থায় এ শিক্ষকের মৃত্যু হয়। বিষয়টি কারা কর্তৃপক্ষ আদালতকে অবহিত করেন। তবে মৃত্যুর প্রায় ছয় মাস পর তার অব্যাহতি চেয়ে ফাইনাল রিপোর্ট (চূড়ান্ত প্রতিবেদন) দাখিল করেন শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আল আমিন। সেই প্রতিবেদন আমলে নিয়ে বিচারক তাকে অব্যাহতি দেন।  

সিএমএম আদালতে শাহবাগ থানার সারা নিবন্ধন কর্মকর্তা পুলিশের এসআই নিজাম উদ্দিন ফকির এ তথ্য জানান।  

গত ২ ডিসেম্বর বিকেলে দেবর নুরুল আমিনের সঙ্গে মোটরসাইকেলে রুবিনা আক্তার রাজধানীর তেজগাঁওয়ের বাসা থেকে হাজারীবাগে বাবার বাড়ি যাচ্ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বিপরীতে টিএসসি অভিমুখী সড়কে একটি প্রাইভেটকার পেছন থেকে তাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে নুরুল আমিন মোটরসাইকেলসহ একপাশে ছিটকে পড়েন। রুবিনা গাড়ির নিচে চাপা পড়েন। এ সময় গাড়ির বাম্পারে তার পোশাক আটকে যায়। চালক গাড়ির নিচে আটকে যাওয়ায় রুবিনাকে নিয়ে বেপরোয়া গতিতে টিএসসি হয়ে নীলক্ষেতের দিকে যান। নীলক্ষেতে ঢাকা বিশ্ববিদ্যালয় তোরণের কাছে গাড়িটি আটকে রুবিনাকে জীবিত উদ্ধার করেন পথচারীরা।  

এরপর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার কিছুক্ষণ পর তিনি মারা যান। ওইদিন গভীর রাতে রুবিনার ভাই জাকির হোসেন বাদী হয়ে ২০১৮ সালে মামলাটি দায়ের করেন।

এদিকে আসামি আজহার জাফর শাহ গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা অবস্থায় গত ১৩ জানুয়ারি মারা যান।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।