ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বগুড়ায় কলেজছাত্র হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
বগুড়ায় কলেজছাত্র হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন

বগুড়া: বগুড়ার সদর উপজেলায় কলেজছাত্র আরিফুর হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

একইসঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (১০ সেপ্টেম্বর) বিকেলে বগুড়ার অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মণ্ডল এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বগুড়া সদর উপজেলার আকাশতারা এলাকার সোনা দেব, মেঘাগাছা এলাকার শাহ আলম, সাবগ্রাম এলাকার আব্দুল মালেক এবং শহরের উত্তর চেলোপাড়া এলাকার রিপন দাস ও সম্পদ চৌধুরী। রায় ঘোষণার সময় সোনা ও শাহ আলম ব্যতীত অপর তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন৷

রাষ্ট্রপক্ষের আইনজীবী নাসিমুল করিম হলি জানান, ২০১৪ সালে সাবগ্রাম এলাকার আবু বকরের ছেলে আরিফুল ইসলাম বগুড়া ডিগ্রি কলেজের প্রথম বর্ষে পড়াশোনা করতো। এর পাশাপাশি অটো চালিয়েও পরিবারকে সহযোগিতা করতেন আরিফুল। ওই বছরের ৩০ এপ্রিল সাইদুল নামে এক কিশোর একটি অটোভ্যান কেনার কথা বলে আরিফুলকে ডেকে নেয়। পরে আরিফুল ২০ হাজার টাকা এবং তার মোটরসাইকেল নিয়ে সাবগ্রাম নাটপাড়া এলাকায় যায়। আসামিরা তাকে একটি কলাবাগানে নিয়ে রামদা দিয়ে কুপিয়ে হত্যা করে। পরে আসামিরা তার কাছে থাকা ২০ হাজার টাকা, দুটি মোবাইল ও মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। পরে আরিফুলের মা ছয়জনের নামে বাদী হয়ে বগুড়া সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর সব আসামিদের গ্রেপ্তার করে পুলিশ। হত্যার দায় স্বীকার করে রিপন ও কিশোর সাইদুল আদালতে জবানবন্দি দেন।  

তিনি আরও জানান, আদালতের দীর্ঘ শুনানিতে সাক্ষ্য প্রমাণ শেষে পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক। সেইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়। রায় ঘোষণার পরপরই তিন আসামিকে কারাগারে নেওয়া হয়েছে। কিশোর আসামি সাইদুলের বিরুদ্ধে শিশু আদালতে মামলা বিচারাধীন।

বাংলাদেশ সময়: ০৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
কেইউএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।