ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাইবার ট্রাইব্যুনালে ময়মনসিংহ যুবলীগ নেতার মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
সাইবার ট্রাইব্যুনালে ময়মনসিংহ যুবলীগ নেতার মামলা

ময়মনসিংহ: সামাজিক যোগাযোগমাধ‍্যম ফেসবুকে অপপ্রচার করায় ময়মনসিংহ সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন মহানগর যুবলীগের আহ্বায়ক মো. শাহীনুর রহমান।  

এ সময় ট্রাইব্যুনালের বিচারক মোহা. বজলুর রহমান আসামিদের বিরুদ্ধে সমন জারির আদেশ দেন।

       

মঙ্গলবার (১৯ মার্চ) মহানগর যুবলীগের আহ্বায়ক মো. শাহীনুর রহমান বাদী হয়ে সাইবার নিরাপত্তা আইন-২০২৩ এর চারটি ধারায় এই মামলাটি দায়ের করেন।      

এই মামলায় তিনজনকে আসামি করা হয়। তারা হলেন- নগরীর ২৭ নম্বর ওয়ার্ডের আকুয়া মড়লপাড়া এলাকার বাসিন্দা মো. আজাহারুল ইসলাম স্বপন (৪৫), আনোয়ার হোসেন আনু (৪৬) ও আনিছুর রহমান আনিছ (২৮)।

বুধবার (২০ মার্চ) বিকেল ৪টার দিকে বাংলানিউজকে এই মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন ময়মনসিংহ সাইবার ট্রাইব্যুনাল আদালতের বেঞ্চ সহকারী মো. আব্দুল মালেক।    

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত প্রায় ৬ বছর পূর্বে একজন পুলিশ কর্মকর্তার সঙ্গে মোবাইলফোনে বাদীর কথোপকথন হয়। যা পরবর্তী সময়ে প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা এবং দলের শীর্ষ নেতারা ঘটনার বিস্তারিত জেনে আপস-মীমাংসা করে দেন। কিন্তু সম্প্রতি আসামিরা ওই মীমাংসিত বিষয়টিকে ইস্যু করে শত্রুতা ও বিদ্বেষ সৃষ্টির জন্য উদ্দেশ্যমূলকভাবে ওই কথোপকথনটি কাটছাঁট করে সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার করছেন।  

মামলার বাদী শাহীনুর রহমান বাংলানিউজকে বলেন, একটি মহলের ইন্ধনে আসামিরা পরিকল্পিতভাবে আমার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছেন। ঘটনাটি বিব্রতকর, আমি এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।      

প্রসঙ্গত, বাদী পক্ষে মামলাটি পরিচালনা করছেন ময়মনসিংহ বারের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট শাজাহান কবীর সাজু।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
এসএএইচ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।