ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রাজবাড়ীতে হত্যা মামলায় সৎ মায়ের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
রাজবাড়ীতে হত্যা মামলায় সৎ মায়ের যাবজ্জীবন

রাজবাড়ী: রাজবাড়ীতে সৎ ছেলেকে কীটনাশক খাইয়ে হত্যার দায়ে আকলিমা আক্তার (৩৫) নামে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২০ মার্চ) বিকেলে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের জ্যেষ্ঠ বিচারক মোসাম্মৎ জাকিয়া পারভীন এ রায় দেন।

রায় ঘোষণার সময় দণ্ডিত আকলিমা আক্তার আদালতে উপস্থিত ছিলেন। তিনি রাজবাড়ীর পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের শাহ্মীরপুর এলাকার হযরত আলীর স্ত্রী।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ১০ আগস্ট সকালে সতীনের সঙ্গে ঝগড়ার জেরে তার চার বছর বয়সী ছেলে রিপনকে কীটনাশক খাইয়ে হত্যা করেন আকলিমা আক্তার। এ ঘটনায় আকলিমার স্বামী হযরত আলী পাংশা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর আকলিমা আক্তারকে পুলিশ গ্রেপ্তার করলে তিনি রিপনকে কীটনাশক খাইয়ে হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট উজির আলী শেখ বলেন, কীটনাশক খাইয়ে সতীনের ছেলেকে হত্যা মামলায় আদালত দীর্ঘ শুনানি শেষে অভিযুক্ত আকলিমা আক্তারকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।