ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ওয়াসার ডিএমডি ইয়াজদানীর নিয়োগ বাতিল অবৈধ: হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জুন ১০, ২০২৪
ওয়াসার ডিএমডি ইয়াজদানীর নিয়োগ বাতিল অবৈধ: হাইকোর্ট

ঢাকা: ঢাকা ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) সৈয়দ মোহাম্মদ গোলাম ইয়াজদানীর চুক্তিভিত্তিক নিয়োগ বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট।  

এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে সোমবার (১০ জুন) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বজলুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবীর পল্লব আদালতে রিটের পক্ষে শুনানি করেন।

রায় পাওয়ার ৩০ দিনের মধ্যে তাকে চাকরিতে স্বপদে পুনর্বহাল ও পূর্বের সব বেতন-ভাতা পরিশোধের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আইনজীবী হুমায়ন কবীর পল্লব।

আইনজীবী জানান, সরকারের পূর্বানুমতি নিয়ে সৈয়দ মোহাম্মদ গোলাম ইয়াজদানীর ডিএমডি পদে ২০২২ সালের ১০ মে থেকে  ২০২৫ সালের ৯ মে পর্যন্ত তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। ২০২৩ সালের  ২২ জুন তার নিয়োগ বাতিল করে ঢাকা ওয়াসা বোর্ড। তবে এক্ষেত্রে সরকারের পূর্বানুমোদন নেওয়া হয়নি।

একইসঙ্গে ডিএমডিকে কোনো নোটিশ বা ব্যক্তিগত শুনানির সুযোগ না দিয়েই তার নিয়োগ বাতিল করা হয়। নিয়োগ বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে সৈয়দ মোহাম্মদ গোলাম ইয়াজদানী ২০২৩ সালের ২৬ জুন হাইকোর্টে রিট করেন। প্রাথমিক শুনানি শেষে  ১৬ জুলাই রুল জারি করেনে উচ্চ আদালত। রুল শুনানি শেষে সোমবার রায় ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জুন ১০, ২০২৪
ইএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।