ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আইন ও আদালত

নড়াইল মাদক মামলায় ২ কারবারির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
নড়াইল মাদক মামলায় ২ কারবারির যাবজ্জীবন

নড়াইল: নড়াইলে পৃথক মাদক মামলায় দুই মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের পৃথক মামলায় নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আকরাম হোসেন ও মো. সাইফুল আলম এ দণ্ডাদেশ দেন।  

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- যশোরের কোতোয়ালি থানার কচুয়া মোল্যাপাড়া এলাকার সলেমান শেখের ছেলে মফিজুর রহমান ও খুলনা শহরের খানজাহান আলী থানাধীন পাড়িয়াডাঙ্গা এলাকার আফসার শেখের ছেলে মো. হযরত শেখ। দণ্ডপ্রাপ্ত হযরত পলাতক থাকায় তার অনুপস্থিতিতেই আদালত এ রায় দেন।

নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. আলমগীর সিদ্দিকী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, দণ্ডপ্রাপ্ত মফিজুর ২০১৩ সালের ৭ সেপ্টেম্বর নড়াইল যশোর মহাসড়কে নড়াইল সদর উপজেলার সিতারাপপুর এলাকায় ২৩ বোতল ফেনসিডিলসহ ডিবি পুলিশের হাতে আটক হয়। এদিকে, দণ্ডপ্রাপ্ত হযরত শেখও ধরা পড়ে ২৩ বোতল ফেনসিডিলসহ। তাকে একই উপজেলার চাঁচড়া এলাকায় বাসে তল্লাশির সময় মো. আব্দুল বাবু নামে তার এক সহযোগীসহ ডিবি ২০১২ সালে আটক করে। উভয় ঘটনায় সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়।

মামলার বিচারকাজ চলাকালে এক পর্যায়ে জামিনে মুক্ত হয়ে আসামি হযরত পালিয়ে যান এবং তার সহযোগী আব্দুল বাবু মারা যান। আদালত পরে বাবুকে মামলা থেকে অব্যাহতি দেন।

দুটি মামলার সাক্ষ্য প্রমাণ শেষে আসামি মফিজুর রহমান দোষী সাব্যস্ত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয়মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। অন্য মামলায় আসামি হযরত শেখকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।