ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

টাঙ্গাইলে অস্ত্র মামলায় ২ যুবকের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
টাঙ্গাইলে অস্ত্র মামলায় ২ যুবকের কারাদণ্ড

টাঙ্গাইল: টাঙ্গাইলে অস্ত্র মামলায় দুই যুবকের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এর মধ্যে মো. ওহাব আলীকে (৩০) ১০ বছর ও আশরাফ আলীকে (২২) সাত বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারিক হাকিম মো. রবিউল হাসান এ আদেশ দেন।

ওহাব আলী পৌর এলাকার চরকাগমারা গ্রামের আব্দুল আলীমের ছেলে এবং  আশরাফ আলী টাঙ্গাইল পৌরসভার দুই নং ওয়ার্ডের এনায়েতপুর মধ্যপাড়া গ্রামের আব্দুল আজিজের ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১ এপ্রিল সকালে গোপন সংবাদের ভিত্তিতে এনায়েতপুর মধ্যপাড়া গ্রামে অভিযান চালিয়ে দণ্ডিতদের আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরে ওহাবের দেহ তল্লাশি করে দেশি তৈরি একটি একনলা বন্ধুক ও আশরাফ আলীর কোমড় থেকে চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

ওই দিনই টাঙ্গাইল র‌্যাব-১২ এর উপ পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন বাদী হয়ে টাঙ্গাইল থানায় একটি মামলা দায়ের করেন। পরে টাঙ্গাইল থানার পরিদর্শক মো. সালাউদ্দিন ওই বছরের ১ মে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌসুলি আলমগীর খান মেনু। তাকে সহযোগিতা করেন এপিপি মনিরুজ্জামান সেলিম। আসামিপক্ষে ছিলেন শামীমুল শামীম।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ২৪ জানুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।