ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

স্বাস্থ্যের গাড়িচালক মালেকের অস্ত্র মামলার অভিযোগ গঠন পেছালো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
স্বাস্থ্যের গাড়িচালক মালেকের অস্ত্র মামলার অভিযোগ গঠন পেছালো মালেক

ঢাকা: স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আব্দুল মালেককের (৬৩) বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় চার্জগঠন শুনানির তারিখ পিছিয়ে আগামী ১১ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

রোববার (২৮ ফেব্রুয়ারি) মামলাটি গঠনের দিন ধার্য ছিলো।

কিন্তু এদিন ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কেএম ইমরুল কায়েশ ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচার রবিউল আলম শুনানির নতুন এ দিন নির্ধারণ করেন।

গত ১১ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই মেহেদী হাসান চৌধুরী অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে শিবলু নামে আরেক আসামির প্রকৃত নাম-ঠিকানা উদঘাটনসহ গ্রেফতার করতে না পারায় অব্যাহতির আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা। পরবর্তীতে নাম-ঠিকানা পেলে তার বিরুদ্ধে সম্পূরক অভিযোগপত্র দাখিলের কথা জানানো হয়েছে। স্বাস্থ্য অধিপ্তরের গাড়িচালক মালেক বিরুদ্ধে চার্জগঠন ১১ মার্চ।

গত বছরের ২০ সেপ্টেম্বর ভোরে রাজধানীর তুরাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ১টি ম্যাগজিন, ৫ রাউন্ড গুলি, দেড় লাখ টাকার বাংলাদেশি জাল নোট, ১ টি ল্যাপটপ ও মোবাইল জব্দ করা হয় বলে জানিয়েছে  র‌্যাব।

র‌্যাব জানা যায়, রাজধানীর তুরাগ এলাকায় আব্দুল মালেক ওরফে ড্রাইভার মালেক অবৈধ অস্ত্র ব্যবসা, জাল টাকার ব্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত। ওই এলাকায় তিনি সাধারণ মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে শক্তির মহড়া ও দাপট প্রদর্শনের মাধ্যমে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছেন। এমন অভিযোগের সত্যতা পাওয়ার পর অভিযান চালিয়ে তুরাগে কামারপাড়ায় বামনের টেক এলাকার ৪২ নাম্বার হাজ্রি কমপ্লেক্স নামের  সাততলা ভবনের তিনতলা থেকে তাকে গ্রেফতার করা হয়।  

র‌্যাব আরও জানায়, মালেক পেশায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিবহন পুলের একজন চালক এবং তৃতীয় শ্রেণির কর্মকর্তা। তিনি ১৯৮২ সালে সাভার স্বাস্থ্য প্রকল্পে চালক হিসেবে যোগ দেন। পরবর্তীতে ১৯৮৬ সালে স্বাস্থ্য অধিদপ্তরের পরিবহন পুলে চালক হিসেবে চাকরি শুরু করেন। বর্তমানে তিনি প্রেষণে স্বাস্থ্য ও শিক্ষা অধিদপ্তরে কাজ করেন।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
কেআই/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।