ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

তদন্ত কর্মকর্তা পরিবর্তন চান দুদকের মামলার দুই আসামি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, মার্চ ২, ২০২১
তদন্ত কর্মকর্তা পরিবর্তন চান দুদকের মামলার দুই আসামি আব্দুল কুদ্দুস হাওলাদার

ঢাকা: নিজেদের বিরুদ্ধে জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় দুদকের তদন্ত কর্মকর্তা পরিবর্তন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন পিরোজপুরের জেলা রেজিস্ট্রার মো. আব্দুল কুদ্দুস হাওলাদার ও তার স্ত্রী। তাদের অভিযোগ মামলার তদন্তকালে কর্মকর্তা অনৈতিক টাকা দাবি করেছেন।

এরপর আদালত তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মো. আলমগীরের বিরুদ্ধে অনৈতিক টাকা দাবির অভিযোগের বিষয়ে কোন অডিও-ভিডিও থাকলে তা আদালতে দাখিল করতে বলেছেন।

মঙ্গলবার (০২ মার্চ) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ পরবর্তী আদেশের জন্য ৭ মার্চ দিন রেখেছেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী কামাল হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে এ কে এম আমিন উদ্দিন মানিক বাংলানিউজকে বলেন, দুদকের একটি মামলায় তদন্ত কর্মকর্তা মো. আলমগীর তদন্ত করার সময় আসামিপক্ষের কাছে অনৈতিকভাবে টাকা দাবি করেছিলেন বলে দুদক চেয়ারম্যান বরাবরে অভিযোগ দেন দুদকের মামলার দুই আসামি ঢাকা জেলার সাবেক সাব রেজিস্ট্রার এবং বর্তমানে পিরোজপুরের রেজিস্ট্রার মো. আব্দুল কুদ্দস হাওলাদার এবং তার স্ত্রী মাহিনুর বেগম। তদন্ত কর্মকর্তা পরিবর্তনের এ আবেদনে সাড়া না দেওয়ায় তারা হাইকোর্টে রিট দায়ের করেন।

শুনানিতে আদালত অনৈতিক টাকা দাবির বিষয়ে কোনো প্রমাণ আছে কিনা তা আবেদনকারীদের কাছে জানতে চান। তখন আইনজীবী বলেন, তাদের কাছে এ বিষয়ে অডিও-ভিডিও আছে। তখন আদালত অডিও-ভিডিও থাকলে তা দাখিল করতে নির্দেশ দেন বলে জানান আমিন উদ্দিন মানিক।

আরও পড়ুন: গণশুনানির জালে আটক সাব রেজিস্ট্রার কুদ্দুস

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, মার্চ ০২, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।