ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

ছাদ থেকে পড়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু, একজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, মার্চ ৯, ২০২১
ছাদ থেকে পড়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু, একজন রিমান্ডে

ঢাকা: রাজধানীর কলাবাগান এলাকায় একটি ভবনের ছাদ থেকে ফেলে মালয়েশিয়ার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাজরিয়ান মোস্তফা মৌমিতার মৃত্যুর মামলায় আমীর হামজা আদনান নামে এক আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (০৯ মার্চ) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর রিমান্ডের এ আদেশ দেন।

এর আগে আসামিকে সাধারণ ডায়েরি মূলে দুই দিনের রিমান্ডে নেয় কলাবাগান থানা পুলিশ। ওই রিমান্ড শেষে গত ২ মার্চ আমীর হামজা আদনানকে এ মামলায় গ্রেফতার দেখানোসহ ৫ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার পরিদর্শক ঠাকুর দাস মালো।  

গত ৭ মার্চ আদালত আদনানকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করে রিমান্ড শুনানির জন্য ৯ মার্চ দিন ধার্য করেন।

রিমান্ড শুনানিকালে এদিন আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রিমান্ড আবেদনে বলা হয়, এই আসামির সঙ্গে ভিকটিমের বন্ধুত্ব ছিল। বাদী তাকে হত্যাকাণ্ডে জড়িত থাকার ব্যাপারে সন্দেহ করেন। তাই তাকে রিমান্ডে নিয়ে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

অপরদিকে আসামিপক্ষে আইনজীবী হাবিবুল বাশার রিমান্ড বাতিলপূর্বক জামিন আবেদন করেন। শুনানিতে তিনি বলেন, গত সপ্তাহে এই আসামিকে জিডি মূলে দুই দিনের রিমান্ডে নেয় পুলিশ। গত ৩ মার্চ আবার তার ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়। পুলিশের এ মামলার বিষয়ে যে সব তথ্য উপাত্ত প্রয়োজন তা সঠিকভাবে উৎঘাটন করা হয়ে গেছে। আর কোনো তথ্য উপাত্তের প্রয়োজন নেই। তাকে সন্দেহজনকভাবে গ্রেফতার করা হয়েছে। আর ঘটনার বিষয়ে তিনি কিছুই জানেন না। তার রিমান্ড বাতিল চেয়ে জামিনের প্রার্থনা করছি।

শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

জানা যায়, মৌমিতা সপরিবারে মালয়েশিয়া থাকতেন। দুই মাস আগে বাবা মো. কামাল মোস্তফা খান ওরফে শামীমের সঙ্গে ঢাকার ধানমন্ডি ৮ নম্বর রোডের ২ নম্বর বাসায় আসেন। তাদের গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার ভুয়াপুর উপজেলায়।

গত ২৬ ফেব্রুয়ারি বিকেলে বাসার ছাদে যান মৌমিতা। তারপর বিল্ডিংয়ের পেছনে নিচ থেকে বেশ কয়েকজন তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে। পরে স্থানীয় গ্রিন লাইফ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মৌমিতার বাবা ১ মার্চ কলাবাগান থানায় দণ্ডিবিধির ৩০২/৩৪ ধারায় এটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ০৯, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।