ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

জাল টাকা উদ্ধার: সাহেদের বিরুদ্ধে ৪ জনের সাক্ষ্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
জাল টাকা উদ্ধার: সাহেদের বিরুদ্ধে ৪ জনের সাক্ষ্য

ঢাকা: রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিম ও প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসুদ পারভেজের বিরুদ্ধে জাল টাকা উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলার বাদী র‌্যাব-১ সিপিও (সিম্যান) মজিবুর রহমানসহ চারজন সাক্ষ্য দিয়েছেন। সোমবার (১৫ মার্চ) বিকেলে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালতে তারা সাক্ষ্য দেন।

সাক্ষ্য দেওয়া অন্যরা হলেন- র‍্যাবের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সানাউল্লাহ, সিপাহী আনিছুর রহমান ও ভ্রাইভার ল্যান্স নায়েক মো. নুরুল হক।

মামলাটিতে ১৩ জন সাক্ষীর মধ্যে চারজনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো। আদালত আগামী ২৫ মার্চ পরবর্তী সাক্ষ্যের জন্য তারিখ ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর সালাহউদ্দিন হাওলাদার এ তথ্য জানান।

গত ২৪ ফেব্রুয়ারি একই আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।  

গত বছরের ১৫ জুলাই ভোর ৫টা ১০ মিনিটে সাহেদকে সাতক্ষীরার দেবহাটা উপজেলার সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব। সাহেদ লবঙ্গবতী নদী তীরের ইছামতি খাল দিয়ে ভারতে পালাতে চেয়েছিল বলে র‌্যাব কর্মকতারা জানান। এ সময় তার কাছ থেকে তিন রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।

অবৈধ অস্ত্রসহ গ্রেফতারের ঘটনায় রাতেই সাতক্ষীরার দেবহাটা থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়। মামলায় সাহেদসহ তিনজনকে আসামি করা হয়েছে।

গ্রেফতারের পর সাহেদকে ঢাকায় এনে উত্তরা ১১ নম্বর সেক্টরের একটি বাসায় তাকে নিয়ে অভিযান চালানো হয়। এ সময় সাহেদের সহযোগী মাসুদকে সঙ্গে রাখা হয়। সেখানে রিজেন্ট গ্রুপের এক কার্যালয় থেকে এক লাখ ৪৬ হাজার জাল টাকা উদ্ধারের কথা জানায় র‌্যাব।

এ ঘটনায় ১৬ জুলাই উত্তরা পশ্চিম থানায় র‌্যাব-১ কর্মকর্তা মজিবুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় সাহেদ, মাসুদ পারভেজ ও আরো অজ্ঞাতনামাদের আসামি করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।