ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

পৃথক মামলায় ছাত্র অধিকারের ৮ জনের রিমান্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১
পৃথক মামলায় ছাত্র অধিকারের ৮ জনের রিমান্ড

ঢাকা: পৃথক মামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আট নেতাকর্মীর রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৮ মার্চ) ঢাকার দুজন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রিমান্ডের এ আদেশ দেন।

এর মধ্যে শাগবাগ থানার বিশেষ ক্ষমতা, হত্যাচেষ্টা ও সরকারি কাজে বাধাদানের মামলায় তদন্ত কর্মকর্তা চার আসামির ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন চার দিনের রিমান্ডের আদেশ দেন।

এ চার আসামি হলেন- রবিউল হাসান, আল-আমিন, সজল ও নাজমুল করিম সোহাগ।

অপরদিকে, মতিঝিল থানার মামলায় অপর চার আসামি শাকিল উজ্জামান, আল আমিন মিনা, মো. ইব্রাহিম ও সাইফুল ইসলাম সাইফকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উভয় মামলায় রিমান্ড বাতিল চেয়ে সিরাজুল ইসলাম, খাদেমুল ইসলাম, তৌফিক শাহরিয়ার ও মো. পারভেজ জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিন আবেদনের বিরোধিতা করা হয়।  

গত ২৫ মার্চ মতিঝিলে ছাত্র ও যুুব অধিকার পরিষদের সংঘর্ষের ঘটনায় প্রথম মামলা হয়। এরপর শনিবার প্রেসক্লাবের সামনে ধস্তাধস্তির ঘটনায় শাহবাগ থানার মামলা হয়। উভয় মামলায় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ছাড়া সংগঠনটির শীর্ষ নেতারা আসামি।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।