ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

রিমান্ড শেষে কারাগারে দর্জি মনির

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০২১
রিমান্ড শেষে কারাগারে দর্জি মনির

ঢাকা: সামান্য দর্জি দোকানি থেকে বড়নেতা বনে যাওয়া মনির খান ওরফে দর্জি মনিরকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (৯ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ রিমান্ডের এ আদেশ দেন।

গত ৪ আগস্ট তাকে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সেই রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের উপপরিদর্শক সাইফুল ইসলাম। তার পক্ষে আইনজীবী আমানুল করিম লিটন জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন মঞ্জুর করেন।

এর আগে ইসমাঈল হোসেন নামে এক ব্যক্তি দর্জি মনিরের নামে ৩ আগস্ট কামরাঙ্গীরচর থানায় একটি মামলা করেন। মামলায় তার বিরুদ্ধে দণ্ডবিধির ৩৮৫ সহ ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩/২৪/২৫/২৯/৩১/৩৫ ধারা অভিযোগ আনা হয়।

মামলার অভিযোগে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকসহ অনেক মন্ত্রী-এমপির সঙ্গে নিজের ছবি কম্পিউটার সফটওয়্যার মাধ্যমে এডিট করে নিজের ছবি বসাতেন মনির। এভাবে নিজেকে ‌‘বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ’ নামে ভুঁইফোড় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতির পরিচয় দিতেন।

সেই পরিচয়ে নিজেকে বড় নেতা সাজিয়ে নানাভাবে করতেন চাঁদাবাজি। তিনি সামান্য দর্জি দোকানি থেকে বড় নেতা বনে যাওয়া মনির খান ওরফে দর্জি মনির।

** দর্জি মনির চার দিনের রিমান্ডে

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।