ঢাকা, বুধবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

আইন ও আদালত

যশোরে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
যশোরে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

যশোর: যশোরে যৌতুকের দাবিতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে আকিমুল ইসলাম নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক (জেলা জজ) নিলুফার শিরিন এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত আকিমুল যশোরের ঝিকরগাছা উপজেলার নায়ড়া গ্রামের মৃত অহেদ আলীর ছেলে।  

আদালতের স্পেশাল পিপি মোস্তাফিজুর রহমান মুকুল বাংলানিউজকে বলেন, আকিমুল যৌতুকের কারণে তার স্ত্রী হালিমাকে প্রায় শারীরিক নির্যাতন করতেন। এজন্য হালিমা বিভিন্ন সময় তার বাবার কাছ থেকে টাকা এনে স্বামীকে দিতেন। সর্বশেষ আকিমুল ১৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। ২০১৩ সালের ৩১ মে হালিমা তার বাবার কাছ থেকে এক লাখ টাকার একটি চেক এনে দেন। আকিমুল দাবিকৃত টাকা না পেয়ে হালিমাকে মারধর করেন। এতে অন্তঃসত্ত্বা হালিমা মারা যান। এরপর আকিমুল ও তার পরিবারের লোকজন হালিমার মরদেহ ফেলে পালিয়ে যান।  

পরে প্রতিবেশীদের কাছ থেকে বিষয়টি জেনে হালিমার বাড়ির লোকজন পুলিশের সহায়তায় মরদেহ উদ্ধার করেন। এরপর হালিমার বাবা লিয়াকত আলী বাদী হয়ে আকিমুলের নামে ২০১৩ সালের ১ সেপ্টেম্বর ঝিকরগাছা থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা তদন্ত শেষে থানার উপ-পরিদর্শক (এসআই) কামাল  হোসেন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। বিজ্ঞ আদালত সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আসামি আকিমুলকে দোষী সাব্যস্ত করে এ রায় ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১
ইউজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa