ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আইন ও আদালত

বিমানে ১০৫ কেজি স্বর্ণ উদ্ধার: আসামির জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২১
বিমানে ১০৫ কেজি স্বর্ণ উদ্ধার: আসামির জামিন স্থগিত

ঢাকা: সাত বছর আগে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে ১০৫ কেজি ওজনের সমপরিমাণ ৯০৪টি সোনার বার উদ্ধারের মামলার আসামি মো. সিরাজুল ইসলামকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২১ ডিসেম্বর) আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।  

তিনি জানান, ২০১৪ সালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে ঢাকায় আসা বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি জিরো ফাইভ টু-এর ভেতর থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। বিমানের টয়লেটের ভেতরে কমোডের পেছনে বিশেষ কায়দায় ছিল এসব সোনার বার। ১০৫ কেজি ওজনের ৯০৪টি বারের বাজার মূল্য প্রায় ৪৭ কোটি ৪৪ লাখ টাকার মতো।

এ ঘটনায় করা মামলায় বিমানের জুনিয়র টেকনিশিয়ান চলতি বছরের ১৩ সেপ্টেম্বর আত্মসর্মপণ করে জামিন চান। পরে তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানো হয়। এরপর তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন। গত ১২ ডিসেম্বর তাকে জামিন দেন হাইকোর্ট।

এ জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করা হয়। মঙ্গলবার শুনানি শেষে আপিল বিভাগের চেম্বার আদালত জামিনাদেশ ৬ সপ্তাহের জন্য স্থগিত করেছেন বলে জানান মো. বশির উল্লাহ।   

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।