ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রেষারেষিতে কিশোরের মৃত্যু: দুই বাসচালক কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
রেষারেষিতে কিশোরের মৃত্যু: দুই বাসচালক কারাগারে

ঢাকা: রাজধানীর মগবাজার মোড়ে আজমেরী গ্লোরী লিমিটেডের দুই বাসের রেষারেষিতে পিষ্ট হয়ে মো. রাকিব (১৪) নামে এক হকার কিশোরের মৃত্যুর ঘটনায় হওয়া মামলায় দুই বাসচালককে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।  

শনিবার (২৯ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া দুই বাসচালক হলেন- মো. মনির হোসেন ও মো. ইমরান।

গত ২৬ জানুয়ারি এ দুই আসামির দুদিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত। সেই রিমান্ড শেষে শনিবার তাদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল খায়ের। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২০ জানুয়ারি বিকেল ৫টার দিকে মগবাজার মোড়ে আসতে আজমেরী গ্লোরী পরিবহনের দুটি বাস রেষারেষিতে জড়ায়। বাস দুটি মগবাজার মোড়ে এসে সমান্তরাল হয়। এ সময় বেপরোয়া বাস দুটির মাঝখানে পড়ে যায় হকার রাকিব। এক পর্যায়ে গাড়ি দুটির চাপায় পিষ্ট হয় সে।

গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক সন্ধ্যা পৌনে ৬টার দিকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় রাকিবের বাবা নুরুল ইসলাম ওইদিন রাতেই রমনা থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা করেন। গত ২৫ জানুয়ারি রাজধানীর পল্টন ও মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।