ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

এক জঙ্গির জামিন প্রত্যাহার করলেন হাইকোর্ট 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এক জঙ্গির জামিন প্রত্যাহার করলেন হাইকোর্ট 

ঢাকা: ময়মনসিংহ থেকে গ্রেফতার নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে দেওয়া জামিন প্রত্যাহার করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিচারপতি মো.কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি এমরান আহমদ ভূঁইয়া।

এমরান আহমদ ভূঁইয়া জানান, গত রোববার শোয়াইব আহম্মদ নামের এক জঙ্গিকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট। এ জামিনাদেশের বিরুদ্ধে আপিল করার জন্য নোট দেওয়া হয়েছিল। এর মধ্যে আজ আবার জামিন আবেদনটি কার্যতালিকায় আসার পর রোববারের দেওয়া জামিনাদেশ প্রত্যাহার করেন হাইকোর্ট।

গত বছরের ২৮ আগস্ট ময়মনসিংহ কোতোয়ালী থানায় এ মামলা করেন র‌্যাব-৩ এর নায়েব সুবেদার (ডিএডি) মো.ফিরোজ খান।

মামলার এজাহারে বলা হয়, তথ্য প্রযুক্তির ভিত্তিতে জানা যায় কোতয়ালী মডেল থানাধীন বয়ড়া গ্রামের মো. শোয়াইব আহম্মদের বাড়িতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্যরা অবস্থান করছেন। এরপর অভিযান চালিয়ে সকাল  সাত টার সময় শোয়াইব আহম্মদ ও হুজাইফা আহমেদকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে জানান, তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে জিহাদি বক্তব্য শুনে জিহাদের নামে উদ্বুদ্ধ হয়েছেন। তারা দেশের নির্বাচনী এবং ভোটাধিকার ব্যবস্থা বিশ্বাস করেন না। সকল রাজনৈতিক দলের অংশগ্রহণের মাধ্যমে নির্বাচিত গণতান্ত্রিক সরকারকে তারা শয়তানের দল বলে অভিহিত করেন। তারা দেশের সংবিধান ও জাতীয় সংসদকেও স্বীকার করে না।  

তাদের কাছ থেকে উদ্ধার করা মুজাহিদ আল হিন্দ বাংলাদেশ সাংগঠনিক ট্রেনিং ফরম সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে জানান, তারা আনসার আল ইসলামের মতাদর্শে উদ্বুদ্ধ হয়ে মুজাহিদ আল হিন্দ বাংলাদেশ নামক লোন উলফা (একাকী শিকার) সংগঠন তৈরির জন্য সদস্য সংগ্রহ ও অর্থ সংগ্রহ করে আসছিলেন। সশরীরে এবং সামাজিক মাধ্যমে তাদের মতাদর্শে উদ্বুদ্ধদের মাঝে সারাদেশ ব্যাপী ফরম বিতরণ করতেন।

এসব অভিযোগে তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে এ মামলা করা হয়।

এ মামলায় নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে হাইকোর্টে জামিন আবেদন করেন শোয়াইব।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
ইএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।