ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

যে প্রশ্নগুলো বিয়ের আগে করবেন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
যে প্রশ্নগুলো বিয়ের আগে করবেন প্রতীকী ছবি

সাজগোজ কেমন হবে, খাবারের মেন্যু কেমন হবে বা কেমন আয়োজন হবে, বিয়ের প্রস্তুতি মানে তা নয়। যেহেতু দীর্ঘদিনের একটি বন্ধন, তাই বিয়ের আগেই যাকে বিয়ে করতে যাচ্ছেন তার সম্পর্কে জেনে নেওয়া উচিত।

তার সম্পর্কে ধারণা থাকলে পরবর্তীতে অনেক কিছুই সহজ হয়ে যায়।

বিশেষজ্ঞদের মতে বিয়ের আগে হবু সঙ্গীকে কিছু প্রশ্ন করা জরুরি। চলুন জেনে নেওয়া যাক-

তিনি কীভাবে ভালোবাসা প্রকাশ করেন?
পৃথিবীতে সবার ভালোবাসা প্রকাশের ধরন বা গ্রহণের ধরন আলাদা। সবাই একইভাবে ভালোবাসা প্রকাশ করতে পছন্দ করেন না। তাই যদি আপনার হবু সঙ্গীর ভালোবাসা প্রকাশের ধরন জানতে পারেন তাহলে আপনার জন্য তাকে বুঝতে পারা সহজ হবে। ভুল বোঝাবুঝি কম হবে।

তার আর্থিক অবস্থা সম্পর্কে জানুন
বিয়ের আগে আপনার হবু সঙ্গীর আর্থিক অবস্থা সম্পর্কে জেনে নিন। আপনার আর্থিক অবস্থা সম্পর্কেও তাকে জানান। কে কতটুকু আর্থিকভাবে অবদান রাখবেন এটিও একে ওপরকে জানান। তাহলে পরবর্তীতে এই নিয়ে কোনো ঝামেলা থাকবে না।

তার পূর্বের কোনো ট্রমা আছে কিনা জেনে নিন
আপনার হবু সঙ্গীর পূর্বে এমন কোনো অভিজ্ঞতা আছে কিনা তা জেনে নিন। মাঝে মাঝে কেউ কেউ ছোট কোনো বিষয়ে আঘাত পেয়ে যায়। অপরজন কারণ বুঝতেই পারে না। এই ধরনের ঘটনা সাধারণত তাদের পূর্বের কোনো অভিজ্ঞতার কারণে হয়ে থাকে। তাই সেই সম্পর্কে ধারণা থাকলে এই ব্যাপারগুলো ঘটবে না।

নিজেদের প্রাইভেসি সম্পর্কে জেনে নিন
এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। বিয়ের আগে একজন আরেকজনের সঙ্গে কথা বলে ঠিক করে নেওয়া ভালো। সবার জীবনে কিছু প্রাইভেসি থাকে। সেগুলো মেনে চলতে হয়। তাহলে জীবনে বাড়তি কোনো ঝামেলা আসবে না।

দাম্পত্য জীবনে পরিবারের কতটুকু হস্তক্ষেপ থাকবে জেনে নিন
দাম্পত্য জীবনে এই নিয়ে বেশ কলহ দেখা যায়। তাই এটি সম্পর্কে একে ওপরের সঙ্গে সবকিছু পরিষ্কার করে নেওয়াই ভালো। নয়তো বিয়ের পরে এই নিয়ে ঝামেলা বাড়তে পারে।

বাংলঅদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।