ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

শুরু হচ্ছে পোল্ট্রি কুকিং কনটেস্ট ২০২০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
শুরু হচ্ছে পোল্ট্রি কুকিং কনটেস্ট ২০২০

ঢাকা: মুজিববর্ষকে সামনে রেখে ওয়ার্ল্ডস পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ শাখার (ওয়াপসা-বিবি) উদ্যোগে শুরু হতে যাচ্ছে ‘পোল্ট্রি কুকিং কনটেস্ট’। আগামী ২১ মার্চ ‘পোল্ট্রি ফেস্ট-২০২০’ এর পোল্ট্রি কুকিং কনটেস্টের চূড়ান্ত পর্বের রান্নার প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সংগঠন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগামী ১৪ মার্চের মধ্যে ডিম অথবা মুরগির সর্বোচ্চ দু’টি রেসিপি পাঠাতে হবে।

প্রতিযোগিদের পাঠানো রেসিপির উপর ভিত্তি করে প্রাথমিক বাছাই সম্পন্ন হবে। প্রাথমিকভাবে নির্বাচিতদের মধ্য থেকে ৩০ জনকে বাছাই করা হবে চূড়ান্ত পর্বের জন্য। এটি অনুষ্ঠিত হবে ঢাকার কামাল আতাতুর্ক সড়ক সংলগ্ন বনানী মাঠে ২১ মার্চ দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

বিচারক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রথম ও একমাত্র ‘মাস্টার শেফ’ খেতাবপ্রাপ্ত শেফ ডানিয়েল গোমেজ ও ইন্টারন্যাশনাল ট্রেনিং ইনস্টিটিউট অব কালিনারি আর্টসের (আই টি আই সি এ) চেয়ারপারসন শেফ নাজমা হুদা।

আগ্রহী প্রতিযোগিদের নিজেদের নাম, পরিচয়, ঠিকানা ও ফোন নম্বরসহ রেসিপি পাঠাতে হবে Poultry-Bangladesh ফেসবুক পেজে অথবা ই-মেইল করতে হবে [email protected] এ ঠিকানায়।

প্রতিযোগিতার প্রথম পুরস্কার হিসেবে থাকছে ২০ হাজার টাকার প্রাইজমানি। দ্বিতীয় পুরস্কার ১৫ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ১০ হাজার টাকা ও চতুর্থ পুরস্কার পাঁচটি প্রতিটি পাঁচ হাজার টাকা। এছাড়া চূড়ান্ত পর্বের প্রত্যেক প্রতিযোগির জন্য থাকছে সার্টিফিকেট ও ক্রেস্ট।

ঢাকার বাইরের প্রতিযোগিদের জন্য যাতায়াত ও এক রাত্রী থাকার ব্যবস্থা করা হবে। তাছাড়া রান্নার উপকরণ ক্রয়ের জন্য প্রত্যেক নির্বাচিত প্রতিযোগিকে নির্দিষ্ট পরিমাণ টাকা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
টিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।