ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

গাইবান্ধায় সম্পাদক-কবি সরোজ দেবের ওপর হামলার প্রতিবাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
গাইবান্ধায় সম্পাদক-কবি সরোজ দেবের ওপর হামলার প্রতিবাদ মানববন্ধন

গাইবান্ধা: দেশের খ্যাতিমান লিটলম্যাগ সম্পাদক কবি সরোজ দেবের ওপর হামলার প্রতিবাদ ও ঘটনার সঙ্গে জড়িত সন্ত্রাসী সাজ্জাদের বিচারের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (৫ ডিসেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বেশ কয়েকটি সামাজিক ও পেশাজীবী সংগঠন কর্মসূচির আয়োজন করে।

এ সময় বক্তব্য দেন- সম্মিলিত সাংস্কৃতিক জোট গাইবান্ধা জেলা শাখার সভাপতি সাকোয়াত হোসেন বিপ্লব, সাধারণ সম্পাদক আব্দুর রউফ, নাগরিক মঞ্চের সদস্য সচিব অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু, সাংবাদিক কল্যাণ পরিষদের সদস্য সচিব শামীম আল সাম্য, আদিবাসী নেতা জাহাঙ্গীর তনু, যুব জোট নেতা সুজন প্রসাদ প্রমুখ।

বক্তারা, দেশের খ্যাতিমান একজন লেখকের ওপর এমন হামলার নিন্দা জানান এবং হামলাকারী সন্ত্রাসী সাজ্জাতের দৃষ্টান্তমূলক শাস্তিসহ কবি সরোজ দেবের নিরাপত্তার দাবি করেন।

উল্লেখ্য, গত শুক্রবার (২ ডিসেম্বর) সকালে গাইবান্ধা শহরের পূর্বপাড়ায় কবি সরোজ দেবের নিজ বাড়িতে শহরের সবুজ পাড়ার আলতাফ হোসেনের ছেলে একাধিক মাদক মামলার আসামি চিহ্নিত সন্ত্রাসী সাজ্জাদ হোসেন ও তার দলবলসহ বাড়িতে ঢুকে কবি সরোজ দেবের ছেলে শুভময় দেব জয়কে খুঁজতে থাকে ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এতে সরোজ দেব নিষেধ করার চেষ্টা করলে সন্ত্রাসীরা তাঁর ওপর চড়াও হয় ও তাঁকে মারধর করেন। পরে স্থানীয়রা তাঁকে গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় থানায় মামলা হলে শনিবার রাতে সদর থানা পুলিশ শহর থেকে সাজ্জাদ হোসেনকে গ্রেফতার করে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa