ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সরকারের দৃষ্টি আকর্ষণে ‘রাজবাড়ী উৎসব’ করবে জেলাবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
সরকারের দৃষ্টি আকর্ষণে ‘রাজবাড়ী উৎসব’ করবে জেলাবাসী

ঢাকা: অবকাঠামোগত উন্নয়নের দিক থেকে সারা দেশের তুলনায় রাজবাড়ী অনেক পিছিয়ে আছে বলে মনে করে ঢাকাস্থ রাজবাড়ী জেলা সমিতি। জেলাটির সামগ্রিক আবকাঠামো উন্নয়নের দাবি জানিয়েছেন সমিতির নেতারা।

সেই দাবি বাস্তবায়নে সরকারের দৃষ্টি আকর্ষণ করতে সমিতির পক্ষ থেকে আগামী বছরের ২০ জানুয়ারি জেলাবাসীকে নিয়ে ‘রাজবাড়ী উৎসব’ আয়োজনের ঘোষণা দেওয়া হয়েছে।

সোমবার (৫ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে ‘দেশব্যাপী উন্নয়নের মূলস্রোতে রাজবাড়ী জেলাকে অধিকতর সম্পৃক্ত করার লক্ষ্যে’ রাজবাড়ী উৎসব আয়োজন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

পদ্মা সেতু চালু হওয়ার ফলে সমগ্র দেশ সুফল পেলেও রাজবাড়ী তেমন কোনো সুবিধা পায়নি বলে জানান আয়োজক কমিটির আহ্বায়ক প্রকৌশলী শাখাওয়াত হোসেন শামীম।

তিনি বলেন, ওয়াই আকৃতির পদ্মা সেতু হোক এটা রাজবাড়ীবাসীর গত চার দশকের প্রাণের দাবি। এছাড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আইটি পার্ক, ৫০০ শয্যার আধুনিক হাসপাতাল, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট, শিক্ষা ও সংস্কৃতি বিশ্ববিদ্যালয়, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় স্থাপন, পর্যটন শিল্পের উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ রাজবাড়ীবাসী আরও কিছু অবকাঠামোগত উন্নয়নের জন্য সংগ্রাম করেছে। কিন্তু সংশ্লিষ্টদের উৎসাহ ও উদ্যোগের অভাবে রাজবাড়ী জেলাবাসীর স্বপ্ন আজও পূরণ হয়নি। এই উদ্যোগকে আরও গতিশীল করার লক্ষ্যে জেলাবাসীর সকল অবদান উপস্থাপন করার উদ্দ্যেশ্যে আমাদের এই আয়োজন।

শাখাওয়াত হোসেন শামীম বলেন, কাঠামোগত উন্নয়নে রাজবাড়ী জেলা বরাবরই অবহেলিত হয়ে আসছে। সে কারণে অর্থনীতিতে জেলাবাসী আশানুরূপ অবদান রাখতে সক্ষম হচ্ছে না। তাই উন্নয়নের মূলস্রোতে রাজবাড়ী জেলাকে সম্পৃক্ত করার লক্ষ্যে জেলার ঐতিহ্য এবং সংস্কৃতি তুলে ধরতে আগামী ২০ জানুয়ারি ‘রাজবাড়ী উৎসব'’ আয়োজন করা হচ্ছে।

ঢাকাস্থ রাজবাড়ী জেলা সমিতির সভাপতি মো. শাহাজান আলী মোল্লাহ বলেন, জেলার উত্তর অংশে ব্যারেজ করা গেলে পানি সংরক্ষণ করা যেত। যার মাধ্যমে জেলাতে যখন পানির সংকট দেখা দেয় তখন কাজে লাগানো যাবে।

আগামী ২০ জানুয়ারি ‘রাজবাড়ী উৎসব’ আয়োজনের উদ্বোধন করবেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজবাড়ী-১ ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী এবং মো. জিল্লুল হাকিম। অন্যান্য জনপ্রতিনিধিসহ রাজবাড়ী জেলার জনসাধারণ এই উৎসবে অংশ নেবেন।

রাজবাড়ী জেলা সমিতি ঢাকার সভাপতি ও সাবেক সচিব বাংলাদেশ সরকারি কর্মকমিশনের মো. শাহাজান আলী মোল্লাহর সভাপতিত্বে সংবাদ সম্মেলনটি পরিচালিত হয়। সঞ্চালনা করেন রাজবাড়ী উৎসব আয়োজক কমিটির সদস্য সচিব শামীম আহমেদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন আয়োজক কমিটির আহ্বায়ক প্রকৌশলী শাখাওয়াত হোসেন শামীম, কোষাধ্যক্ষ ডা. আবু সাইদ খোকা, যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল হক লাভলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
ইএসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।