ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পার্বত্যাঞ্চলে তুলায় অপার সম্ভাবনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
পার্বত্যাঞ্চলে তুলায় অপার সম্ভাবনা

রাঙামাটি: সুষ্ঠু পরিকল্পনা নিয়ে পাহাড়ে তুলা চাষ করা হলে এটি পার্বত্যাঞ্চলে নতুন অর্থনৈতিক খাতে পরিনত হবে বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী।

বুধবার (০৭ ডিসেম্বর) পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে তুলা গবেষণা, তুলা চাষ সম্প্রসারণ ও বাজারজাতকরণের চ্যালেঞ্জ এবং সম্ভবনা শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলে।

তুলা উন্নয়ন বোর্ড রাঙামাটি কার্যালয়ের অধীনে জেলা পরিষদের মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সেখানে চেয়ারম্যান বলেন, তুলা সব কাজে জরুরি। দিন শেষে ঘুমাতে গেলে তুলার বালিশে মাথা রাখতে হয়। চিকিৎসা এবং আরাম-আয়েশের কাজে তুলা লাগে। তাই আমাদের নিত্য জীবনে তুলার গুরুত্ব রয়েছে। আর এই পাহাড় তুলা চাষের জন্য উপযোগী। তুলা চাষ করতে তেমন পরিশ্রম করতে হয় না এবং শ্রম কম লাগে। আবার ভালো লাভও পাওয়া যায়।

তুলা উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক কৃষিবিদ মো. আখতারুজ্জামান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা পরিষদের মূখ্য নির্বাহী  কর্মকর্তা আশরাফুল ইসলাম, তুলা উন্নয়ন বোর্ডের আহবায়ক ও  জেলা পরিষদের সদস্য অংসুই ছাইন চৌধুরী। এ সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং তুলা চাষিরাও সেখানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।