ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

জাতীয়

পুলিশের সঙ্গে অভিযানে গিয়ে লাশ হয়ে ফিরল খলিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
পুলিশের সঙ্গে অভিযানে গিয়ে লাশ হয়ে ফিরল খলিল ফাইল ফটো

বরিশাল:বরিশাল নগরে পুলিশের চালানো অভিযানে সহায়তায় নেওয়া আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাতে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ ও মৃতের স্বজনরা।

মৃত খলিল খান (৪৫) বরিশাল নগরের পশ্চিম কাউনিয়া খান বাড়ির বাসিন্দা মোকসেদ আলী খানের ছেলে। তিনি নগরের ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

স্বজনদের দাবি সন্ধ্যায় খলিল খানকে বরিশাল নগরের কাউনিয়া আমিনবাড়ী থেকে পুলিশ নিয়ে যায়। রাতে খবর পেয়ে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল হাসপাতালে গিয়ে স্বজনরা খলিল খানকে মৃত অবস্থায় দেখতে পান।

হাসপাতালের স্টাফরা জানান, ওই সময় স্বজনদের সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা হয়হয়। স্বজনদের কেউ কেউ দাবি করছিলো পুলিশ জোর করে সাক্ষী দেওয়ার জন্য এক আসামির বাড়িতে নিয়ে যাচ্ছিলেন, তখন মানসিক চাপে হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়। যদিও কিছুক্ষণ পরে পুলিশের সঙ্গে কথা বলে স্বজনরা ওই মরদেহ হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে যায়।

খবর পেয়ে হাসপাতালে যাওয়া গণমাধ্যমকর্মীরা জানান, মরদেহ নিয়ে যাওয়ার সময় স্বজনদের কেউ কিছু বলতে রাজি হননি। পরে জানতে পারেন বিষয়টি বরিশাল মেট্রোপলিটনের কাউনিয়া থানা পুলিশ সমাধানের চেষ্টা করছে।

এ বিষয়ে কাউনিয়া থানার এসআই সাইদুল হক সাংবাদিকদের জানান, আমিনবাড়ী এলাকার চিহিৃত মাদক বিক্রেতা পংকজের বাসায় অভিযান করতে যান তারা। পংকজের ঘর তল্লাশি করা হবে। এ জন্য একজন স্থানীয় সাক্ষীর প্রয়োজন হয়। তখন স্থানীয় বাসিন্দা হিসেবে খলিল খানকে নিয়ে বাসায় যান। তল্লাশি শুরু করার
সময় বুকে ব্যথা উঠে। এক পর্যায়ে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানের চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এসআই সাইদুল পরিবারের বরাতে বলেন, খলিল খান আগে থেকেই হৃদরোগে আক্রান্ত ছিলেন, এরআগে দুইবার তিনি গুরুতর অসুস্থ হয়েছিলেন এবং কয়েকদিন আগে ঢাকা থেকে চিকিৎসা করে ফিরেছে। হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে। তাই পরিবার মরদেহ নিয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
এসএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa